বিশ্বকাপের আসরে সর্বাধিক উইকেট শিকারের রেকর্ড স্টার্কের

আপডেট: জুন ২১, ২০২৪, ৫:১৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সর্বাধিক উইকেট শিকারের রেকর্ড করেছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। বিশ্বমঞ্চে ৫২ ম্যাচ খেলে ৯৫ উইকেট শিকার করে এই কীর্তি গড়েন তিনি। এতদিন এই রেকর্ডটি নিজের করে রেখেছিলেন শ্রীলংকার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা।

শুক্রবার (২১ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের শুরুতেই এই কীর্তি গড়েন স্টার্ক। প্রথম ওভারেই তানজিদ তামিমকে নিজের বিশ্বকাপ ক্যারিয়ারের ৯৫তম শিকার বানান তিনি।

স্টার্কের আগে বিশ্ব ক্রিকেটের আসরে ৬০ ম্যাচ খেলে ৯৪ উইকেট শিকার করেছিলেন মালিঙ্গা। লঙ্কান পেসারের চেয়ে ৮ ম্যাচ কম খেলেই সেই রেকর্ড ভেঙে দেন স্টার্ক।

বিশ্বআসরে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৭৭ ম্যাচ খেলে সাকিব নিয়েছেন ৯২ উইকেট।

স্টার্কেল রেকর্ডগড়ার দিনে বাংলাদেশকে ডিএলএস মেথডে ২৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে ৮ উইকেটে ১৪০ রান তোলে বাংলাদেশ।

জবাবে ১১.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১০০ রান তোলে অসিরা। পরে বৃষ্টি শুরু হলে খেলা হলেও আজ পুনরায় শুরু করা যায়নি। পরে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে হয় খেলার ফলাফল নির্ধারণ করা হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ

 

এ বিভাগের অন্যান্য সংবাদ