বিশ্বকাপে খেলা কঠিন করে ফেললো বাংলাদেশ!

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১২:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সের খেলায় নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে সুপার সিক্সের প্রথম ম্যাচটিতে জয় দিয়ে শুভ সূচনা করলেও দ্বিতীয় ম্যাচটিতে এসে হারতে হলো রুমানাদের। এই হারে বিশ্বকাপে খেলার সম্ভাবনাটুকু ক্ষীণ হয়ে গেল টাইগারদের! আর বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে ভারত।
শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে জেতার সঙ্গে সঙ্গে কিছু সমীকরণের সামনেও দাঁড়িয়ে থাকতে হবে টাইগারদের। জেতার পাশাপাশি নেট রান রেটটাও বাড়িয়ে নিতে হবে রুমানাদের। শুক্রবার কলম্বোতে বাংলাদেশের দেওয়া ১৫৬ রানের জবাবে খেলতে নেমে সহজেই ম্যাচ জেতে ভারত। এক উইকেট হারিয়ে ৩৩.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। যদিও শুরুতে খাদিজাতুল কুবরার বলে পরাস্ত হয়ে সাজঘরে ফেরেন দীপ্তি শর্মা। এরপর বাংলাদেশকে চেপে ধরে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন মোনা মেশরাম (৭৮*) ও অধিনায়ক মিথিলা রাজ (৭৩*)।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। দলীয় ১১ রানে যোশির বলে সাজঘরে ফেরেন শারমিন (৭)। এরপর দ্রুত সানজিদা (২) বিদায় নিলে চাপে পরে বাংলাদেশ। তবে তৃতীয় উইকেটে শারমিন আক্তারকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন ফারজানা। ৩৫ রান করে শারমিন বিদায় নিলেও ফারজানা তুলে নেন নিজের চতুর্থ হাফসেঞ্চুরি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন ফারজানা হক (৫০)। এছাড়া শারমিন আক্তার ৩৫ ও নিগার সুলতানা ১৮ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন মানসি যোশি। এছাড়া দেবিকা বিদ্যা নিয়েছেন দুটি উইকেট।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ