বিশ্বকাপ থেকে পাকিস্তানকে ছিটকে দিতেই ইচ্ছে করে হেরেছিল ভারত!

আপডেট: May 30, 2020, 2:07 pm

সোনার দেশ ডেস্ক:


খেলোয়াড়ি জীবন শেষ না হতেই আত্মজীবনী লিখে বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছেন বেন স্টোকস। তার বই ‘অন ফায়ার’-এ উঠে এসেছে নানা ধরনের বিতর্কিত ব্যাপার-স্যাপার।
যার একটি নিয়ে এখন রীতিমত তোলপাড় চলছে সোশ্যাল মিডিয়ায়। আত্মজীবনীর একটি অংশে স্টোকস ইঙ্গিত করেন, গত বিশ্বকাপে পাকিস্তানকে বাদ করতে ইংল্যান্ডের কাছে ইচ্ছে করেই হেরেছিল ভারত।
ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডারের এমন কথায় স্বভাবতই প্রতিক্রিয়া হওয়ার কথা পাকিস্তানে। সেটা হচ্ছেও। পাকিস্তানের সাবেক ক্রিকেটার সিকান্দর বখত সামিজক যোগাযোগমাধ্যম টুইটারে স্টোকসের বইয়ে লেখা প্রসঙ্গ তুলে বলেছেন, গত বছর বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বিদায় করতে ইংল্যান্ডের কাছে ইচ্ছে করে হেরেছিল ভারত। এমনকি যুক্তি পোক্ত করতে তিনি একটি পুরনো ভিডিও শেয়ার করেন টুইটারে।
তবে পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের এমন মন্তব্যের পর কিছুটা পিছুটান দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তার দাবি, বইয়ে লেখার ভুল ব্যাখ্যা করা হচ্ছে।
স্টোকস বলেন, ‘আমার লেখার ভুল ব্যাখ্যা করা হয়েছে এবং কথা ঘুরিয়ে দেয়া হচ্ছে। আপনারা বইয়ে এই লেখা পাবেন না। কারণ আমি এ ধরনের কোনও কথা বলিনি।’
প্রসঙ্গত, বার্মিংহামের সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৩৭ রানের পাহাড় গড়েছিল ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৩১ রানে পরাজিত হয় ভারত। স্টোকস তার বইতে পরিষ্কার করেই বলেছেন, ভারত চাইলে সে ম্যাচটি জিততে পারতো।
ইংলিশ অলরাউন্ডার লিখেন, ‘ধোনি যখন খেলতে নামেন, ১১ ওভারে ১১২ রান দরকার ছিল। কিন্তু ছ’রানের বদলে শুধু সিঙ্গেলস নিচ্ছিলেন ধোনি। ১২ বল বাকি থাকতেই এই ম্যাচ জিততে পারতো ভারত। হয়তো খুব অল্প বা কোনও অভিপ্রায় ছিল না ওদের। কিন্তু আমার কেন জানি মনে হয় ভারত ওই ম্যাচ জিততে পারত।’
তথ্যসূত্র: জাগোনিউজ