বিশ্বকাপ বাছাইয়ে ইতালি-স্পেনের বড় জয়

আপডেট: নভেম্বর ১৩, ২০১৬, ১১:৪৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
ক্লাব ফুটবলের বিরতিতে আবারও সরগরম হয়ে উঠেছে আন্তর্জাতিক ফুটবল অঙ্গন। রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে বিশ্বের বিভিন্ন দলগুলো বাছাইপর্বে নিজেদের সেরাটা জানান দিতে উঠে পড়ে লেগেছে।
বিশ্বকাপ বাছাইয়ে গতকাল রাতে মাঠে নেমেছে ইউরোপীয় অঞ্চলের শক্তিশালী দুই দল ইতালি ও স্পেন। ইউরোপীয় জায়ান্ট এ দুটিই দলই আগে বিশ্বকাপ জিতে নিজেদের শ্রেষ্ঠত্বের কথা জানান দিয়েছে। রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে চরম আধিপত্য দেখিয়ে জিতে চলছে তারা। ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৫৫ তম দল মেসিডোনিয়াকে ৪-০ গোলে হারায় স্পেন। আর সমান ব্যবধানে লিখটেনস্টেইনকে হারিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।
মেসিডোনিয়ার বিপক্ষে ঘরের মাঠে আত্মঘাতি গোলের সুবাদে লিড পায় স্প্যানিশরা। ম্যাচের ৩৪ মিনিটে ডারকো ভেলকোসকির ভুলে পিছিয়ে পড়ে মেসিডোনিয়া। এই ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্পেন।
বিরতির পর ৬৩ মিনিটে ভিতোলো গোল করলে ২-০তে ব্যবধানে এগিয়ে যায় স্পেন। আর ৮৪ ও ৮৫ মিনিটে দলের হয়ে গোল করেন নাচো মনরিয়েল ও আদুরিজ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।
অপর ম্যাচে লিখটেনস্টেইনের মাঠ থেকে বড় জয় নিয়ে ফেরে ইতালি। প্রতিপক্ষের মাঠে খেলার প্রথমার্ধে ৪-০ গোলে লিড পায় তারা। তবে দ্বিতীয়ার্ধে আর জালের ঠিকানা খুঁজে পায়নি দলটি। ইতালির হয়ে জোড়া গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি (১১, ৪৪) আর একটি করে গোল করেন সিরো ইম্মোবিলে (১২) ও অ্যান্তোনিও ক্যানড্রেভা (৩২)। এ জয়ে বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপীয়ান অঞ্চলে গ্রুপ ‘জি’তে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে স্পেন। একই গ্রুপে সমান ম্যাচে ও সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ