বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৩৯ লাখ!

আপডেট: জুন ২৪, ২০২১, ১:১২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছে ৩৯ লাখ ৭ হাজার ২শ ৬৯ জন। একই সঙ্গে করোনায় আক্রান্তের হিসাবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৩ লাখ ৫৭ হাজার ৪শ ৮১ জন।
এছাড়া বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২শ ৮৭ জন এবং এখন আক্রান্ত অবস্থায় রয়েছে ১ কোটি ১৩ লাখ ৭১ হাজার ৯২৫ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ ও প্রাণ হারানোর হার ২ শতাংশ। বিশ্বে এখন করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮১ হাজার ৫১৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।
বৃহস্পতিবার (২৩ জুন) ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন এবং প্রাণ হারিয়েছে ৬ লাখ ১৮ হাজার ২শ ৯৪ জন। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, আর্জেন্টিনা, ইতালি ও কলম্বিয়া।
ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৮২ হাজার ১শ ৬৯ জন এবং প্রাণ হারিয়েছে ৩ লাখ ৯২ হাজার ১৪ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮১ লাখ ৭০ হ

এ বিভাগের অন্যান্য সংবাদ