বিশ্ব ক্রিকেটে পরাশক্তি হতে যাচ্ছে বাংলাদেশ : আফ্রিদি

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১২:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মাশরাফি-তামিম-সাকিব-মুশফিক-মোস্তাফিজদের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট দল অনেক দূর এগিয়েছে। এই ধারাটা ধরে রাখতে নিজেদের উজাড় করে দিচ্ছেন টাইগাররা। দুই বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছেন তারা। সমীহ আদায় করে নিয়েছেন গোটা ক্রিকেট দুনিয়ার বড় দলগুলোর।
বাংলাদেশ দল ক্রিকেটের বিশ্বের পরাশক্তি হতে চলেছে। যে কোনো দলকে বলে-কয়ে হারানোর দিনটা টাইগারদের সামনেই। আর সেই দিনের অপেক্ষায় এ দেশের ক্রিকেটপ্রেমীরা। এই দলই তো এখন অনেক পরিপক্ব। তামিম-মাশরাফি-সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া বাংলাদেশ দল নিজেদের দিনে যে কাউকে হারানোর ক্ষমতা রাখে।
এক সময় পাকিস্তানের কাছে পরাজয়ই মেনে নিতে হতো বাংলাদেশকে। সেই বাংলাদেশই কি না পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে। তাই শহিদ খান আফ্রিদির উপলব্ধি হওয়ারই কথা। বাংলাদেশ এখন অনেকখানি এগিয়ে। বিপিএলে খেলতে এসে এদেশের উদীয়মান তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে খেলে আফ্রিদি বুঝে ফেলেছেন, বাংলাদেশ ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি হতে হচ্ছে। আজ সোমবার বাংলাদেশ মিডিয়াকে আফ্রিদি জানালেন সে কথাই, ‘বিশ্ব ক্রিকেটে পরাশক্তি হতে যাচ্ছে বাংলাদেশ।’
চলতি বিপিএলে শহিদ আফ্রিদি খেলেছেন রংপুর রাইডার্সের হয়ে। ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেন নি! তবে বল হাতে দারুণ ছন্দেই ছিলেন পাকিস্তানি এই ক্রিকেটার। ১৭ উইকেট নিয়ে গ্রুপ পর্বের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি আফ্রিদি। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে রংপুর।

এ বিভাগের অন্যান্য সংবাদ