বিশ্ব ক্রিকেটে বিরাট অঘটন! এশিয়া কাপে হেরে গেল পাকিস্তান, কারা হারাল তাদের?

আপডেট: অক্টোবর ৬, ২০২২, ২:৫৩ অপরাহ্ণ

হতাশ পাকিস্তান সমর্থক। ফাইল ছবি

সোনার দেশ ডেস্ক :


এশিয়া কাপে হেরে গেল পাকিস্তানের নারী ক্রিকেট দল। তাদের ৪ উইকেটে হারিয়ে দিল থাইল্যান্ড। এশিয়ায় তো বটেই, বিশ্বেও পুরুষ-নারী মিলিয়ে সব ধরনের ক্রিকেটে এটা বড় অঘটন।

বৃহস্পতিবার শিলেটে পাকিস্তান প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান করে। জবাবে থাইল্যান্ড এক বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

টস জিতে পাকিস্তান অধিনায়ক বিসমা মারুফ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। পাকিস্তান শুরু থেকে কখনোই রান তোলার গতি বাড়াতে পারেনি। ওপেনার সিদরা আমিন ৫৬ রান করলেও তিনি প্রচুর বল নষ্ট করেন। এই রান করতে তিনি ৬৪ বল নিয়ে নেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৭.৫০ স্ট্রাইক রেট খারাপই। পাকিস্তানের আর কোনও ব্যাটার সে ভাবে রান পাননি।

থাইল্যান্ডের মাত্র দু’জন বোলার ছাড়া আর কেউই ওভার পিছু চারের উপর রান দেননি। সেরা ছিলেন নাত্তায়া বুচাথাম ও সরনারিন তিপোচ। বুচাথাম চার ওভারে মাত্র ১৯ রান দেন। তিপোচের চার ওভারে ওঠে ২০ রান। তিনি দুই উইকেট নেন। থিপাতচা পুত্থায়ং তাঁর চার ওভারে ২১ রান দিয়ে এক উইকেট নেন।

রান তাড়া করতে নেমে তাইল্যান্ড শুরুটা ভাল করে। ওপেনিং জুটিতে ৪০ রান উঠে যায়। নাত্থাকান চানথাম ৫১ বলে ৬১ রান করেন। তাঁর ইনিংসে পাঁচটি চার, দু’টি ছয়। নবম ওভারে তাইল্যান্ড পর পর দু’টি উইকেট হারালেও বেশি রানের লক্ষ্য না থাকায় তাদের সমস্যায় পড়তে হয়নি।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা