বিশ্ব খ্যাত এসএমএল ইসুজু এর আধূনিক প্রযুক্তির বাস বাজারে নিয়ে এলো উত্তরা মোটর্স লি.

আপডেট: জুন ৫, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশে এসএমএল ইসুজু কমার্শিয়াল গাড়ির একমাত্র আমদানিকারক, প্রস্তুতকারক এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান উত্তরা মোটর্স লিমিটেড বাজারে নিয়ে এলো আধূনিক প্রযুক্তির এসএমএল ইসুজু এক্সিকিউটিভ এলএক্স এসি বাস (SML ISUZU Executive LX AC bus) ও এস ৭ নন এসি (SML ISUZU S7 bus Non-AC)।

গত ৩ জুন সোমবার ২০২৪, রাজধানীর তেজগাঁও লিংক রোডের ”আলোকি” তে, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিঅরটিএ) এর পরিচালক (রোড সেফটি), শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী, এসএমএল ইসুজু লিমিটেড ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জুনিয়া ইয়ামানিশি এবং উত্তরা মোটর্স লি. এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এসএমএল ইসুজু’র আধূনিক প্রযুক্তির বাস ২টির বাজারজাতকরণের উদ্বোধন করেন ।

এ সময় এসএমএল ইসুজুর চিফ মহাব্যাবস্থাপক মার্কেটিং, প্রশান্ত কুমার, মেহুল শর্মা, উপ ব্যাবস্থাপক, এক্সপোর্ট সহ উত্তরা মোটর্স এর উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন কর্পোরেট হাউজের কর্মকর্তাগণ এবং অন্যান্য শুভাকাক্সিক্ষরা উপস্থিত ছিলেন।

Executive LX AC বাসে রয়েছে আসন সংখ্যা ২৮+১, ৩৪৫৫সিসি এর ৪ সিলিন্ডার উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন টেকসই এবং জ্বালানি সাশ্রয়ী ডিজেল ইঞ্জিন, যার সর্বোচ্চ আউটপুট ৮৫ KW @ ৩,৬০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ৪০০ এনএম @ ১,৭৫০ আরপিএম, নিরাপদে চলাচলের জন্য রয়েছে উন্নত ও কার্যকর ব্রেকিং সিস্টেম সাথে এবিএস, আরামদায়ক টেলিসকোপিক শক এবজর্ভার, ড্রাইভার সহ আরও ২টি ইমারজেন্সি দরজা এবং ৯০ লিটার ক্যাপাসিটির বড় ফুয়েল ট্যাঙ্ক।

S7 Non-AC বাসটির আসন সংখ্যা ৩৮+১, ৩৪৫৫ সিসি এর ৪ সিলিন্ডার টিসিআই টেকসই এবং জ্বালানি সাশ্রয়ী ডিজেল ইঞ্জিন, যার সর্বোচ্চ আউটপুট ৭৫ KW @ ৩,০০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ৩১৫ এনএম @ ১৫০০- ১৭৫০ আরপিএম, নিরাপদে চলাচলের জন্য আছে উন্নত ও কার্যকর ব্রেকিং সিস্টেম, ড্রাইভারসহ ইমারজেন্সি দরজা এবং ৯০ লিটার ক্যাপাসিটির বড় ফুয়েল ট্যাঙ্ক।

বিঅরটিএ এর পরিচালক (রোড সেফটি), শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী, উত্তরা মোটর্স কে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন যে, তারা সব সময় পরিবেশ বান্ধব, গুনগতমান, সময় উপযোগী কমার্শিয়াল গাড়ির বাজারজাত করে থাকে। এরই প্রতিফলন হিসেবে আজ উত্তরা মোটর্স আধুনিক প্রযুক্তির এসি ও নন এসি বাস এর শুভ উদ্বোধন করেন।

এসএমএল ইসুজু লিমিটেড ইন্ডিয়ার ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও জুনিয়া ইয়ামানিশি বলেন বাস দুটি উচ্চ ক্ষমতার, নিরাপত্তার জন্য এবিএস সিস্টেম ও আরমদায়ক ভ্রমণের জন্য টেলিসকোপিক শক এবজর্ভার রয়েছে। তিনি আশা করছেন বাসগুলি বাংলাদেশের ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হবে।

উত্তরা মোটর্স লি. এর চেয়ারম্যান ও ব্যাবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন. উত্তরা মোটর্স লিঃ ১৯৯৩ সাল থেকে বাংলাদেশের বাজারে অত্যন্ত সুনামের সাথে এসএমএল ইসুজু ব্র্যান্ডের বিভিন্ন মডেলের বাস, ট্রাক, পিকআপ ও টিপার বিক্রয় করে আসছে। একমাত্র আমরাই দেশব্যাপী ১৫টি শাখা অফিস ও অনুমোদিত ডিলার এর মাধ্যমে ক্রেতাদের কাছে মান সম্পন্ন এসব পণ্য পৌঁছে দেয়ার পাশাপাশি এসএমএল ইসুজুু’র স্ট্যান্ডার্ড অনুযায়ী আন্তর্জাতিক সেবা নিশ্চিত করে আসছি।

ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে ৪ জুন থেকে ৮ জুন ২০২৪ সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত উত্তরা মোটর্স এর ডিসপ্লে সেন্টার ১০১, শহিদ তাজউদ্দিন আহমেদ সরনি, উত্তরা সেন্টারের পাশে, তেজগাঁও ঢাকায় উক্ত বাস প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বিস্তারিত জানাতে অনুগ্রহ পূর্বক ০১৩২২-৮৪৬২৯৫ ফোন নাম্বারে যোগাযোগ করুন

সবশেষে উত্তরা মোটর্স এর চিফ এক্সিকিউটিভ অফিসার (এসএমএল ডিভিশন) ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইউসুফ (অবঃ) এস জি পি, পি পি এম, এন ডি সি, এ এফ ডব্লিউ সি, পি এস সি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।