‘বিশ্ব টিকাদান সপ্তাহ’ উপলক্ষে সভা

আপডেট: এপ্রিল ২৩, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


‘ভ্যাকসিন সেফ চিলড্রেন লাইভস’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে আগামী ২৪-৩০ এপ্রিল ‘বিশ্ব টিকাদান সপ্তাহ’ উদযাপন উপলক্ষে জোনাল অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার নগরভবন সরিৎদত্ত গুপ্ত নগর সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
সভায় বক্তব্যে মেয়র বলেন, রাজশাহী সিটি করপোরেশন দেশের ১১টি সিটি করপোরেশনের মধ্যে স্বাস্থ্যসেবায় পরপর সাতবার প্রথম স্থান অর্জন করেছি। আমাদের এ অর্জন ধরে রাখতে হবে। মা ও শিশুর স্বাস্থ্যসেবার এ মহান কাজটি আপনাদের ওপর দেয়া রয়েছে এজন্য আপনারা গর্বিত। রাজশাহী সিটি করপোরেশনের এ গুরুত্বপূর্ণ কাজটির দায়িত্ব আপনাদের পালন করতে হয়। একটি শিশুও যেন টিকা গ্রহণের ডোজ থেকে বাদ না পড়ে এজন্য তিনি স্বাস্থ্যকর্মীদের আরও দায়িত্বশীল হবার নির্দেশ প্রদান করেন।
তিনি বলেন, বিশ্ব টিকাদান সপ্তাহ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার আহবান জানান তিনি। তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশন পরিচালিত সিটি হাসপাতালের চিকিৎসাসেবার মান বৃদ্ধি করতে সকল আধুনিক যন্ত্রপাতি সংযোজনসহ সকল সুযোগ সুবিধা বৃদ্ধি করা হচ্ছে। রাসিকে কর্মরত কর্মচারীদের স্বল্প খরচে চিকিৎসার ব্যবস্থা করা হবে।
ইপিআই সদর দফতর, স্বাস্থ্য অধিদফতর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফের সহযোগিতায় রাজশাহী সিটি করপোরেশনের আয়োজনে সভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা. কামরুজ্জামান, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, রিকের ডা. আকতার আহমেদ, পিএসটিসির ক্লিনিক ম্যানেজার ডা. আতিয়া হাসনাইন এবং বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধি ও রাসিকের স্বাস্থ্যকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।