বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে চিন

আপডেট: এপ্রিল ২৩, ২০২০, ৮:৩৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ৩০ মিলিয়ন ডলার দান করছে চিন। বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভিন্ন কার্যক্রমে সহায়তা করতে এই অর্থ দান করা হচ্ছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অনুদান দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চিনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং। এক টুইট বার্তায় হুয়া চুনিং বলেন, উন্নয়নশীল দেশগুলোর স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করার লক্ষ্যে বিশেষভাবে এই অনুদান দেয়া হচ্ছে।
এর আগে গত ১১ মার্চ আরও ২০ মিলিয়ন ডলার দান করেছে চিন। এদিকে, সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে মাস্ক এবং করোনার টেস্ট কিট দেয়ার ঘোষণা দিয়েছেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। মঙ্গলবার এক ঘোষণায় এ কথা জানান তিনি।
চিনের সামাজিক মাধ্যম ওয়েইবোতে এক পোস্টে এই ধনকুবের ব্যবসায়ী জানিয়েছেন, তার এবং আলিবাবার পক্ষ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে মাস্ক এবং টেস্ক কিট দান করা হবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ১০ কোটি ক্লিনিক্যাল মাস্ক, ১০ লাখ এন-৯৫ মাস্ক এবং ১০ লাখ করোনার টেস্ট কিট দেয়া হবে। ওই পোস্টে জ্যাক মা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইকে ইঙ্গিত করে লিখেছেন, এক বিশ্ব, এক যুদ্ধ।
তথ্যসূত্র: জাগোনিউজ