বিসিবি নির্বাচন ৬ অক্টোবর

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১, ১২:১১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক


বিসিবির পরিচালনা পরিষদ নির্বাচন ২০২১-এর তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিবির বোর্ড রুমে অনুষ্টিত হবে নির্বাচন। সেদিনই প্রাথমিক ফল প্রকাশের পর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ৭ অক্টোবর।
তফসিল অনুযায়ী, বুধবার সন্ধ্যায় সাড়ে ৬টায় প্রকাশ করা হবে খসড়া ভোটার তালিকা। সেই তালিকার ওপর আপত্তি ও শুনানি থাকলে বৃহস্পতিবার তা শেষ করে সেদিন বিকেলে প্রকাশ করা হবে চূড়ান্ত ভোটার তালিকা।
মনোনয়নপত্র বিতরণ করা হবে শুক্র ও শনিবার। মনোনয়নপত্র দাখিলের দিন সোমবার। বাছাই শেষে তালিকা প্রকাশ করা হবে মঙ্গলবার।
আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সময় মনোয়নপত্র প্রত্যাহারের। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ সেদিন দুপুর ২টায়।
৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ। সেদিনই গণনা শেষে প্রাথমিক ফল প্রকাশ করা হবে। পরদিন দুপুর ৩টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে ফলাফল।
কোভিড পরিস্থিতিতে এবার পোস্টাল/ই-ভোটের ব্যবস্থাও রাখা হয়েছে।
বিসিবির কাউন্সিলরদের ভোটে ২৩ জন বোর্ড পরিচালক বেছে নেওয়ার জন্য নির্বাচন হবে। এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে পরিচালক হবেন আরও ২ জন।
বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী তিন শ্রেণি থেকে কাউন্সিলর হওয়ার কথা মোট ১৭৪ জনের। তবে এবার এখনও পর্যন্ত কাউন্সিলরদের তালিকায় নির্বাচনে ভোটার ১৭১ জন। ঢাকা বিশ্ববিদ্যালয়, বরিশাল শিক্ষা বোর্ড ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব থেকে কোনো কাউন্সিলরের নাম দেওয়া হয়নি।
নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে পরবর্তীতে বিসিবি সভাপতি নির্বাচন করা হবে। টানা তৃতীয় মেয়াদে নাজমুল হাসানের বোর্ড সভাপতি হওয়া অবশ্য একরকম নিশ্চিতই।
তথ্যসূত্র: বিডিনিউজ