বিস্ফোরক গেইলকে দেখার অপেক্ষায় তামিম

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১২:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চার ম্যাচ খেলে ফেলেছেন। ক্রিস গেইলকে দেখা যায়নি আপন চেহারায়। তাতে দমে যাচ্ছেন না তামিম ইকবাল। চিটাগং ভাইকিংস অধিনায়কের বিশ্বাস, গেইলের ব্যাটে বিস্ফোরণ এই হলো বলে!
এবারের আসরের আগে বিপিএলে গেইলের রেকর্ড ছিল দুর্দান্ত। এবারও শুরুটা একদম খারাপ হয় নি। প্রথম ম্যাচে চার ছক্কায় ৪০ করেছিলেন ২৪ বলে। পরের তিন ম্যাচে রান ১৯, ১ ও ৫। তবে এই রান না পাওয়া থেকেও ইতিবাচক দিক খুঁজে নিচ্ছেন তামিম। এলিমিনেটর ম্যাচের আগে বলছেন, রান পাওয়ার তাড়না থেকেই জ্বলে উঠবেন গেইল।
“গেইল রান পায়নি বলে যে আমি খুব কষ্ট পেয়েছি, তা নয়। জানি, যে কোনো মুহূর্তে এমন একটা ইনিংস খেলবে যেটা ম্যাচকে একপেশে করে দেবে। এক দিক থেকে আমি খুশি যে, চার ম্যাচে সে খুব বেশি রান করেনি। আশা করবো যে পরের ম্যাচগুলোতে এক-দুইটা বড় পারফরম্যান্স দেবে। সেই সামর্থ্য তার আছে। তাহলে আমাদের জন্য কাজটা খুব সহজ হবে।” ফাইনালের পথে এগিয়ে যাওয়ার প্রথম লড়াইয়ে মঙ্গলবার রাজশাহী কিংসের মুখোমুখি হবে চিটাগং। এই এলিমিনেটরে জয়ী দল পরে খেলবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিপক্ষে। গেইলের ব্যর্থতার পরও চিটাগং যে ফাইনালের লড়াইয়ের আছে, সেটি বাড়তি তৃপ্তি দিচ্ছে তামিমকে। “যখন ক্রিস গেইলের মতো কোনো খেলোয়াড় দলে আসে তখন ফোকাসটা তার দিকে ঘুরে যায়। সেক্ষেত্রে অনেক সময়ই এমন মানের একজন খেলোয়াড় রান না করলে দল মানসিকভাবে অনেকটা ভেঙে পড়ে। এটা আমাদের মধ্যে হয় নি। গেইল হয়তো ওর মতো অতটা ভালো খেলতে পারেনি। কিন্তু অন্যরা যারা ছিল, তারা চেষ্টা করেছে।”-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ