‘বিস্ময়কর’ ইসকোর প্রশংসায় জিদান

আপডেট: এপ্রিল ২৮, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

সোনার দেশ  ডেস্ক  



দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ইসকোর অসাধারণ পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের মতে, প্রতিপক্ষের মাঠে বড় ব্যবধানে জয়ের এই ম্যাচে স্প্যানিশ মিডফিল্ডারের পারফরম্যান্স ছিল বিস্ময়কর।
লা লিগায় আগের ম্যাচে বার্সেলোনার কাছে শেষ মুহূর্তে গোল খেয়ে হেরে বসে রিয়াল। তবে বুধবার রাতে তারকা খেলোয়াড়দের ছাড়াই দেপোর্তিভোর মাঠে ৬-২ গোলের বিশাল জয় পায় তারা। দুর্দান্ত এই জয়ের অন্যতম কারিগর ছিলেন ইসকো।
ম্যাচটিতে হামেস রদ্রিগেস করেন জোড়া গোল। তবে প্রতিপক্ষ শিবিরের আতঙ্ক ছিলেন ইসকো। নিজে করেছেন একটি গোল, করিয়েছেন আরেকটি। ৭৭তম মিনিটে লুকাস ভাসকেসের বাড়ানো বল ধরে দলের পঞ্চম গোলটি করেন তিনি।
২৫ বছর বয়সী এই মিডফিল্ডারের খেলার প্রশংসা করে জিদান বলেন,“ইসকো ছিল বিস্ময়কর, মাঠে সে যা করে প্রত্যেকে তা পারে না। দেপোর্তিভোর সমর্থকরা তাকে অভিনন্দন জানিয়েছে। সে যা করে তাতে তার প্রতি আমি খুশি। যখন তার খেলতে হয় তখনই সে তার কাজটা করে।”
“প্রতিপক্ষের সমর্থকদের কাছ থেকে আপনি সচরাচর এমন দাঁড়ানো অভ্যর্থনা পাবেন না। তার পারফরম্যান্স ছিল অসাধারণ।”
ক্রিস্তিয়ানো রোনালদো-টনি ক্রুস বিশ্রামে, সের্হিও রামোস নিষিদ্ধ, চোট পেয়ে মাঠের বাইরে গ্যারেথ বেল। করিম বেনজেমাকেও বেঞ্চে রাখেন জিদান। তবে বিকল্প খেলোয়াড়রা ছন্দে থাকায় দেপোর্তিভোর বিপক্ষে জয় পেতে মোটেও বেগ পায়নি রিয়াল।
বিকল্প খেলোয়াড়দের এমন নৈপুণ্যে দল নির্বাচনের কঠিন কাজটা চলতেই থাকবে বলে জানান জিদান। শিষ্যদের খেলার ভূয়সী প্রশংসা করেছেন তিনি। সেই সঙ্গে ভালেন্সিয়ার বিপক্ষে পরবর্তী ম্যাচে মনোযোগ দিতে আহ্বান জানিয়েছেন তিনি।
২০১২ সালের পর প্রথমবার লিগ শিরোপা জয়ের আশায় থাকা রিয়ালের পয়েন্ট ৩৩ ম্যাচে ৭৮। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে আছে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা। তবে শিরোপা-ভাগ্য এখনও রিয়াল মাদ্রিদের হাতেই। বাকি পাঁচ ম্যাচে দুই পয়েন্টের বেশি না হারালেই চ্যাম্পিয়ন হবে জিনেদিন জিদানের দল।  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম