বীরমুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টন শেখ কামালের জন্মবার্ষিকীতে নওগাঁয় প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: আগস্ট ৬, ২০২২, ১:৪৭ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


দিনব্যাপী ব্যতিক্রমী বর্ণাঢ্য কর্মসূচি ও আয়েজনের মধ্যদিয়ে নওগাঁয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীরমুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে জেলা প্রশাসন।

ইতিহাসের এই শুদ্ধ পুরুষকে শ্রদ্ধাভরে স্মরণ করতেই গতকাল শুক্রবারের (৫ আগস্ট) প্রথম ভাগে জেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হ

য়। আর বিকেলে জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় জাতীয় ফুটবল দলের সাবেক ও জেলা ফুটবল দলের খেলোয়াড়দের অংশগ্রহণে দুটি দল এবং সদর ও বদলগাছী উপজেলার মেয়ে ফুটবল খেলোয়াড়দের অংশগ্রহণে দুটি দল প্রীতি ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় অংশ নেওয়া খেলোয়াড়দের মাঝে শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এছাড়াও উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন বঙ্গবন্ধু ও তার পরিবার এবং বাংলাদেশ একই সুতায় গাঁথা। এই তিনটি শব্দকে কখনোই আলাদা করা সম্ভব নয়। দেশের জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতিটি সদস্যদের আত্মত্যাগের মহিমা ও তাদের আদর্শকে আমাদের বুকে ধারণ করে এই সবুজ-শ্যামল বাংলাকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার কোনো বিকল্প নেই।