বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লা আর নেই

আপডেট: মে ৯, ২০২১, ১১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৩ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। রোববার (৯ মে) রাত ৯:৪৫ মিনিটে এ তথ্য নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রেজাওয়ানুল হক পিনু।
রেজাওয়ানুল হক পিনু জানান, তিনি বেশ কিছুদিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। সর্বশেষ তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে রোববার রাত ৯:৪৫ মিনিটে মারা যান মেরাজ উদ্দিন মোল্লা। তিনি স্বাধীনতা পরবর্তীকালে নওহাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, দুইবার পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ২০০৮ সালে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য ছিলেন। এছাড়াও তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি পদে দায়িত্বরত ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার রাতে এক শোকবার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় মেয়র লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে রাজশাহী জেলা আওয়ামী লীগে তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন রাসিক মেয়র।
অন্যদিকে বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি, বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেনী। রোববার রাতে এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মেরাজ উদ্দিন মোল্লা শ্বাসকষ্টজনিত কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে রাজশাহী হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।