বীর মুক্তিযোদ্ধা রঞ্জুর মৃত্যুতে শোক প্রস্তাব

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১, ১০:০৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন গেরিলা বাহিনীর বীর মুক্তিযোদ্ধা রাজশাহীর কৃতী সন্তান সিকেন্দার আবু জাফর ওরফে রঞ্জু এর শোক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন গেরিলা বাহিনীর নগরীর আলোকার মোড়ে কার্যালয়ে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন গেরিলা বাহিনীর রাজশাহী কমিটির সমন্বয়ক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইদুল ইসলাম।
এ সময় সভায় উপস্থিত ছিলেন, ইসমাইল হোসেন, হাফিজুর রহমান মনু, বদরে আলম, সাইফুজ্জামান তপন, নাজমুল হাসান খাঁন, সুকুর মোহাম্মদ, মিনহাজ উদ্দিন মিন্টু, রঞ্জিৎ বর্ধন, নজরুল ইসলাম, আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সাবেক তুখোড় ছাত্রনেতা ছাত্রসংগ্রাম পরিষদ এগার দফা দাবী ৬৯ সালের গণ-অভ্যুথানের নেতা ছিলেন। বীর মুক্তিযোদ্ধা সিকেন্দার আবু জাফর তদানিন্তন পূর্ব-পাকিস্তানের ছাত্র আন্দোলনের সফল নেতা ছিলেন। এ সময় তিনি পূর্বপাকিস্তান ছাত্র ইউনিয়ন বৃহত্তর রাজশাহী জেলা শাখার সভাপতি ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তিনি গেরিলা যোদ্ধা হিসেবে তার ভূমিকা ছিল অনন্য। তিনি রাজনীতির পাশাপাশি কবি, গীতিকার, প্রাবন্ধিক নাট্যকার এবং উজ্জল বলিষ্ঠ মাপের সাংবাদিক ছিলেন। তিনি রাজশাহীর সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃত ব্যক্তিত।

এ বিভাগের অন্যান্য সংবাদ