বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্টের বিচার

আপডেট: জানুয়ারি ১৮, ২০২২, ৭:৪৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) থেকে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বিচার কার্যক্রম পরিচালনার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশক্রমে জারি করা পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আপিল বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১৯ জানুয়ারি বুধবার হতে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০’ এবং এ সংক্রান্ত জারিকৃত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।
হাইকোর্ট বিভাগের বিজ্ঞপ্তিতেও একই রকম বার্তা দেওয়া হয়েছে।

এর আগে সকালে এক মামলার শুনানিকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ইতোমধ্যে হাইকোর্টের ১৩ জন বিচারপতি ও নিম্ন আদালতের ৩৬ জন বিচারক আক্রান্ত হয়েছেন। অনেক স্টাফও আক্রান্ত হয়েছেন। আমরা হয়তো আবার ভার্চুয়াল কোর্টে ফিরে যাবো। ভার্চুয়াল কোর্টে যে মামলা নিষ্পত্তি কম হয়, তা নয়। আমরা বিষয়টি সিরিয়াসলি ভাবছি।’

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ আদালতকে জানান বলেন, অ্যাটর্নি জেনারেল, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও কয়েকজন আইন কর্মকর্তাও করোনায় আক্রান্ত হয়েছেন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন