‘বুফন বিশ্বসেরা গোলরক্ষক’

আপডেট: মে ৫, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে মোনাকোর বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। এই জয়ের সুবাদে ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে জুভিরা। ম্যাচটিতে দুটি গোলই করেছেন গঞ্জালো হিগুয়েন।
তবে জুভেন্টাসের জয়ে জিয়ানলুইজি বুফনের ভূমিকাও গুরুত্বপূর্ণ। গোলপোস্টের অতেন্দ্র প্রহরীর দায়িত্বটা দারুণভাবেই পালন করেছেন তিনি। প্রতিপক্ষ মোনাকোর খেলোয়াড়দের পাঁচটি শট রুখে দিয়েছেন বুফন। ম্যাচ শেষে তাই জুভিন্টাস কোচ মাসেমিলিয়ানো অ্যালেগ্রির প্রশংসা কুড়ালেন তিনি। বুফনকে বিশ্বসেরা গোলরক্ষকই বললেন অ্যালেগ্রি। বুফনের প্রশংসায় জুভেন্টাস কোচ বলেন, ‘বড় ম্যাচের বড় তারকা। তার সেরা পারফরম্যান্সের একটি দেখলাম মোনাকোর বিপক্ষে। বুফন যে বিশ্বসেরা গোলরক্ষক, তা এই ম্যাচেই আবার প্রমাণিত হলো।’
মোনাকোর বিপক্ষে এই ম্যাচের মধ্য দিয়ে অনন্য এক মাইলফলক স্পর্শ করেন বুফন। ম্যাচটি ছিল চ্যাম্পিয়ন্স লিগে তার ১০০তম ম্যাচ। পাওলো মালদিনির পর দ্বিতীয় ইতালিয়ান ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের শততম ম্যাচ খেলার কীর্তি গড়লেন জুভেন্টাস গোলরক্ষক। দুজনই অধিনায়ক। বুফন নেতৃত্ব দিচ্ছেন জুভিদের। আর মালদিনি অধিনায়ক ছিলেন এসি মিলানের।