বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

আপডেট: আগস্ট ১১, ২০২২, ১:২৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরীর পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। এসময় পুলিশ কমিশনার পবা থানার মদনহাটী এলাকায় বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন।

উল্লেখ্য, ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তাঁর সরকারি বাসভবন গণভবন চত্বরে নিম, জাম ও শিমুল গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’ এর উদ্বোধন করেন।
এবার জাতীয় বৃক্ষরোপণ অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে শাহমখদুম ক্রাইম বিভাগের পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পবা থানার মনদহাটী এলাকায় বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন। এসময় পুলিশ কমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে রাজশাহী মহানগরীকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের উপর গুরুত্বারোপ করেন।

সেই সাথে তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যতœ নিতে সকলকে আহবান জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফুদ্দিন শাহীন,

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মো. নূরে আলম, পবা থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ হোসেন-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ