বৃষ্টি আইনে শিরোপা হাতছাড়া রাজশাহীর

আপডেট: মে ২৯, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


কয়েক দিন ধরে সারা দেশের মতো রাজশাহীতেও প্রচ- গরম। বৃষ্টির দেখা নেই। রবিবারের দুপুরটা অবশ্য স্বস্তি বয়ে আনল রাজশাহীর মানুষের মনে। বেলা তিনটার দিকে নামল বৃষ্টি। তবে তাতে কপাল পুড়ল রাজশাহীর নারী ক্রিকেট দলের, আর বৃষ্টি আইনে শিরোপা ঘরে তুললো খুলনা বিভাগ।
ইশ! যদি বলটা রক্ষণাত্মক হয়ে খেলতেন। উচ্চাভিলাসী শট না খেলে স্বাভাবিকভাবেও খেলতেন। এমন আক্ষেপেই পুড়ছেন রাজশাহী বিভাগের মিডল অর্ডার ব্যাটসওম্যান বৃষ্টি রায়। কারণ তার আউটের পর মাঠে ‘বৃষ্টি’ নামে। এরপর আর খেলা সম্ভব না হলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে মাত্র ৪ রানে হেরে ৮ম জাতীয় ক্রিকেট লিগের শিরোপা হাতছাড়া হয় তাদের। আর এ জয়ে দুই আসর পর শিরোপা পুনরুদ্ধার করে খুলনা বিভাগ।
গতকাল রোববার নগরীর তেরখাদিয়ায় শহিদ কামরুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে খুলনার দেয়া ২১৫ রানের লক্ষ্য তাড়া করার শুরুটা ভালো ছিলো না রাজশাহীর। দলীয় রানের খাতা শূন্য থাকতেই হারায় শারমিন সুলতানাকে। এরপর মাত্র ১ রান যোগ করতেই ফেরেন জিনাত আয়শাও। ৪৮ রানের জুটি গড়ে চাপ দূর করার চেষ্টা করেন একা মল্লিক ও লতা মন্ডল। তবে মাত্র ৪ রানের ব্যবধানে এ দুই ব্যাটার ফিরে গেলে আবার চাপে পড়ে যায় দলটি। এরপর পঞ্চম উইকেটে বৃষ্টি রায়কে নিয়ে ৯৭ রানের দারুণ এক জুটি গড়েন ফেরদৌসী। শেষ ১০ ওভারে তখন প্রয়োজন আর ৬৫ রান। এ সময়ই আউট হয়ে যান বৃষ্টি রায়। তার আউটের পরপরই নামে বৃষ্টি। ফলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। ৫৮ রানে অপরাজিত থাকেন ফেরদৌসী। বৃষ্টি করেন ৩২ রান। এর আগে খুলনার অধিনায়ক রুমানা আহমেদের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ২১৪ রান সংগ্রহ করে খুলনা। লতা মন্ডলের বলে আউট হওয়ার আগে রুমানা খেলে গেছেন ম্যাচ সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস। এছাড়া আয়শা রহমান ৩০, তাজিয়া আক্তার ২৫, ইতি ম-ল ২৩ ও সুলতানা ইয়াসমিন ২৩ রান করেন। রাজশাহীর পক্ষে একা ও লতা ২টি করে উইকেট শিকার করেন।
জয়ের পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত অধিনায়ক রুমানা। তিনি জানান সেই আনন্দের কথা, ‘অনেক ভালো লাগছে। মাঝে দুই বছর লিগ বন্ধ ছিল। আবার হওয়ায় খুশি। আর শিরোপা জিততে পেরে অনেক আনন্দিত। বেশি ভালো লাগছে এ জন্য যে দুই বছর আগে রাজশাহীর কাছেই আমরা শিরোপা হাতছাড়া করেছিলাম।’
উল্লেখ্য, এ নিয়ে ষষ্ঠবারের মত জাতীয় লিগের শিরোপা জয় করলো খুলনা বিভাগ। আসর শুরু হওয়ার পর প্রথম পাঁচবারই চ্যাম্পিয়ন হয় তারা। মাঝে রংপুর ও রাজশাহী একবার করে চ্যাম্পিয়ন হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ