বেগমজানের সঙ্গে জয়া

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



টালিগঞ্জের হিট সিনেমা ‘রাজকাহিনী’তে অভিনয় করে বেশ আলোচিত হয়েছিলেন জয়া আহসান। এবার তাকে দেখা গেল সিনেমাটির হিন্দি সংস্করণ ‘বেগমজান’-এর টিমের সঙ্গে।
‘রাজকাহিনী’ পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। মুক্তি পায় বছর দুয়েক আগে। একই পরিচালকের ‘বেগমজান’ মুক্তি পাচ্ছে ১৪ এপ্রিল। এ উপলক্ষে সম্প্রতি একটি পার্টির আয়োজন করা হয়। সেখানে দুই সিনেমার কলাকুশলীরা একত্রিত হন।
ফেসবুকে ওই আয়োজনের কিছু ছবি শেয়ার করেন জয়া। সেখানে ‘বেগমজান’-এর প্রধান অভিনেত্রী বিদ্যা বালানের সঙ্গে তাকে দেখা যায়। বাকি ছবিগুলো ‘রাজকাহিনী’র প্রধান নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তসহ অন্যদের সঙ্গে তোলা।
এদিকে ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে জয়া অভিনীত ‘বিসর্জন’। কৌশিক গাঙ্গুলির পরিচালনায় এ সিনেমায় তার নায়ক আবির চ্যাটার্জি। মূলত ‘বিসর্জন’-এর প্রচারণায় কলকাতায় ব্যস্ত সময় কাটাচ্ছেন জয়া। তার এক ফাঁকে হাজির হলেন ‘বেগমজান’ ও ‘রাজকাহিনী’র পার্টিতে।
‘রাজকাহিনী’ নির্মিত হয়েছিল ১৯৪৭ সালের ব্রিটিশ ভারত ভাগ নিয়ে। ‘বিসর্জন’-এ দেখা যাবে ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী অঞ্চলের কাহিনী। সিনেমাটিতে বাংলাদেশি বিধবা হিন্দু নারীর চরিত্রে আছেন জয়া, ভারতীয় মুসলিম পুরুষের ভূমিকায় দেখা যাবে আবিরকে।