বেঞ্চের শক্তি দেখবে ব্রাজিল

আপডেট: ডিসেম্বর ১, ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ

অনুশীলেন ব্রাজিল

সোনার দেশ ডেস্ক:


কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (২ ডিসেম্বর) মাঠে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ ক্যামেরুন। চোটজর্জর ব্রাজিলের এই ম্যাচে তিন তারকা খেলছেন না বলেই খবর। নেইমার এই ম্যাচেও খেলতে পারবেন না।

ইতোমধ্যেই প্রথম দুই ম্যাচে জয়ী টুর্নামেন্ট ফেভারিট ব্রাজিল নকআউট পর্ব নিশ্চিত করায় কালকের ম্যাচটি তাদের জন্য ততটা গুরুত্বপূর্ণ না হলেও ক্যামেরুন শেষ ষোলো নিশ্চিতে শেষ চেষ্টা করবে।

জানা গেছে, এই ম্যাচে ব্রাজিল একাদশে বড় পরিবর্তন আসছে। আগের দুই ম্যাচের ৮ থেকে ১০ জন থাকবেন না ক্যামেরুনের বিপক্ষে। রাউন্ড অফ সিক্সটিনের আগে কোনও বাড়তি ঝুঁকি নিতে নারাজ তিতে। তাই প্রথম একাদশে নাকি ১০টি বদল আনবেন।

যদিও ম্যাচের ২৪ ঘণ্টা আগে সম্ভাব্য একাদশ নিয়ে কিছুই বলতে রাজি নন কোচ তিতে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের ২৪ জন খেলোয়াড় আছে, যারা কিনা সর্বোচ্চ লেভেলে খেলেন। আমাদের হাতে লিভারপুলে ফাবিনহো সিটির এডারসন, আর্সেনালের মার্টিনেল্লি ও জেসাসের মতো খেলোয়াড় আছেন। পরবর্তী খেলায় কারা খেলবেন আমরা সেটা পর্যবেক্ষণ করছি।

যদিও বুধবার ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন ক্যামেরুরেন বিপক্ষে সম্ভাব্য একাদশ প্রকাশ করেছে। সেই একাদশে লাইনআপ এরকম—এডারসন, দানি আলভেস, মিলিতাও, ব্রেমার, আলেক্স টেলেস, ফাবিনহো, ফ্রেড অথবা গুইমেরেজে, রদ্রিগো অথবা এভারটন রিবেরিও, অ্যান্টনি মার্টিনেল্লি এবং জেসুস অথবা পেদ্রো।

তিতে বলেন, ব্রাজিলের ২৬ জন খেলোয়াড়ই সেরা। অন্য দলের সঙ্গে তুলনা করার সময় আমার নেই। এখন বিশ্রামের সময়, পরিবারের সঙ্গে ডিনারের সময়। এরপর আবার মাঠে নামা।

তবে গ্রুপ পর্বে তৃতীয় ম্যাচে বড় বদল আনা যে ঝুঁকির তাও স্বীকার করলেন তিতে, ‘এটা ঝুঁকিপূর্ণ, হতেই পারে। তবে এটা তাদের জন্য নিজেদের নিজেদের প্রমাণ করার বড় সুযোগও।’- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ