বেড়েছে মুরগি ও সবজির দাম

আপডেট: মে ৩, ২০২৪, ১০:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর বাজারে বেড়েছে সোনালীসহ বিভিন্ন মুরগির দাম। একই সাথে বেড়েছে বিভিন্ন সবজির দাম। শুক্রবার (৩ এপ্রিল) নগরীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
এই সপ্তাহে সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৬০ থেকে ৩৮০ টাকা টাকা। গত সপ্তাহে এই মুরগি বিক্রি হয়েছে ৩২০ টাকা কেজি দরে। এছাড়া ব্রয়লার বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি। দুদিন আগেও ব্রয়লার বিক্রি হয়েছে ১৮০ টাকা কেজিতে। এছাড়াও দেশি মুরগি ৬০০ টাকা, হাঁস ৬০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

এছাড়াও বেড়েছে বিভিন্ন সবজির দাম। এই সপ্তাহে কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে। আলু বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা, মটরশুঁটি ১২০ টাকা, গোল আলু (ছোট) ৮০ টাকা, টমেটো ৩০-৪০ টাকা, গোল বেগুন ৭০ টাকা, লম্বা বেগুন ৫০ টাকা, করলা (বড়)-৬০ টাকা, করলা (ছোট) ৪০ থেকে ৫০ টাকা, ৩০ টাকা, শসা ৫০ টাকা, গাজর ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, চিচিঙ্গা ৪৫ টাকা, ঝিঙ্গা ৫০, পটল ৫০, মিষ্টি কুমড়া ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, ঢেঁড়শ ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া, লাউ আকারভেদে ৫০ টাকা।

এই সপ্তাহেআমদানি করা বড় রসুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৪০ টাকা, দেশি নতুন আদা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকায় এবং আমদানি করা আদা প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২৫০ টাকা। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে।
বাজারে গরুর মাংস কেজি ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। সেই সঙ্গে খাসির মাংস প্রতি কেজি বিক্রি হচ্ছে ১১০০ টাকায়।

পাঙাশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকায়, তেলাপিয়া প্রতি কেজি ২২০ থেকে ২৪০ টাকায়, চাষের শিং মাছ প্রতি কেজি ৪৮০ থেকে ৫০০ টাকায়, রুই প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকায়, চাষের কই প্রতি কেজি ৩০০ টাকায়, দেশি ছোট কই প্রতি কেজি ৬০০ থেকে ৭০০ টাকায়, পাবদা প্রতি কেজি মানভেদে ৩০০ থেকে ৩৫০ টাকায়, শোল মাছ একটু বড় সাইজের প্রতি কেজি ৯০০ টাকায়, চিংড়ি প্রতি কেজি ৮০০ টাকায়, কাতলা মাছ প্রতি কেজি ৩২০ থেকে ৩৫০ টাকায়, বোয়াল প্রতি কেজি ৭০০ থেকে ৮০০ টাকায় ও টেংরা মাছ ছোট সাইজের প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ