বেতন ও দৈনিক মজুরি চালুর দাবিতে মানববন্ধন

আপডেট: জুলাই ১৮, ২০২০, ১১:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ২৮৮ জন কর্মচারীর বেতন ও দৈনিক মজুরি চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জুলাই) বেলা ১১ টার দিকে নগরীর রেলগেট গোরহাঙ্গা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, গত ২৫ মার্চ থেকে ৩১ মে পর্যন্ত গণপরিবহণ বন্ধ ছিলো। তবে জুন থেকে গণপরিবহণ সীমিত আকারে খুলে দেওয়া হয়। সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কিছু সংখ্যক চেইনমাস্টার দৈনিক মজুরি ছাড়া গাড়ি পরিচালনা করছেন। তবে কোনো কর্মচারীকে প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, অবসরকালীন ভাতা প্রদান করা হচ্ছে না। এমতোবস্থায় ২৮৮ জন কর্মচারী পরিবার-পরিজন নিয়ে চরম অর্থিক কষ্টে মানবেতর জীবন-যাপন করেছেন। এসময় তারা জানায়, গাড়ি চলাচল বিষয়ে সমস্ত প্রকার আইন-কানুন ও সময় নিয়ন্ত্রণসহ পরিবহণের গুররুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। বিষয়টি বিবেচনা করে অতিসত্ত্বর সুষ্ঠু সমাধানের দাবি জানাই। অন্যথায় আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে তারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন গ্রুপ কর্মচারী ইউনিয়নেরনের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আজিজুলসহ সাধারণ সম্পাদক আরফান উদ্দিন বাপ্পি, দফতর সম্পাদক শ্রী মনোরঞ্জন পাল রবি, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম বাবু, প্রচার সম্পাদক বিপুল হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ