‘বেলাশেষে’র পর এবার আসছে ‘বেলাশুরু’

আপডেট: জানুয়ারি ১২, ২০২০, ১:৩৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বেলাশেষে সিনেমার একটি দৃশ্য- সংগৃহীত

এ বছর গরমের ছুটিতেই অর্থাৎ মে মাসে মুক্তি পাবে বেলাশুরু। যৌথ পরিবারের কাহিনী নিয়ে নির্মিত কলকাতার জনপ্রিয় ছবি “বেলাশেষে” মুক্তির পাঁচ বছর পর এবার আসছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের নতুন ছবি “বেলাশুরু”।
তবে “বেলাশুরু” ছবিটি কোনোভাবেই “বেলাশেষে” ছবিটির সিক্যুয়েল বা প্রিক্যুয়েল নয় জানিয়েছেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়।
তিনি জানান, এ ছবিটির গল্পটি পুরোপুরি আলাদা। কলকাতা শহরে এক দম্পতির জীবনে ঘটে যাওয়া একটি ঘটনা, যা সকলের কপালেই চিন্তার ভাঁজ ফেলেছিল, তা অবলম্বনেই এই ছবি। তবে “বেলাশেষে” পরিবারের চরিত্ররাই থাকছেন “বেলাশুরু” ছবিতে।
ফলে সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রানী দত্ত, মনামি ঘোষ, অনিন্দ্য চট্টোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তীদের গুণি অভিনেতা-অভিনেত্রীদেরই দেখা যাবে “বেলাশুরু” ছবিতেও।
নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানান, এ বছর গরমের ছুটিতেই অর্থাৎ মে মাসে মুক্তি পাবে “বেলাশুরু”। অবশ্য এর আগেও বেশ কয়েকবার মুক্তির দিনক্ষণ ঠিক হয়েও তা পিছিয়ে গিয়েছে।
পরিচালক নন্দিতা ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রযোজনা সংস্থা “বেলাশেষে”, “প্রাক্তন”, “পোস্ত”, “হামি”- চার বছরে চারটি ব্লকবাস্টার তো ছবি উপহার দিয়েছে। ওই চার ছবিতে প্রযোজক হিসেবে ছিলেন অতনু রায় চৌধুরী। এবার অবশ্য তিনি থাকছেন না। নন্দিতা ও শিবপ্রসাদ নিজেদের প্রযোজনা সংস্থা থেকেই নিয়ে আসছেন “বেলাশুরু”।

এ বিভাগের অন্যান্য সংবাদ