বেড়ায় অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ার জব্দ : ২ ব্যবসায়ীকে জরিমানা

আপডেট: জুন ৭, ২০২২, ৯:৪৯ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:


পাবনার বেড়া পৌর বাজারে দু’টি দোকানে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে পরিচালিত অভিযানে জব্দ কারেন্ট জাল ও চায়না দুয়ারের দৈর্ঘ্য আনুমানিক দুই লাখ মিটার। যার আনুমানিক বাজার মূল্য ২০ লাখ টাকা। অর্থদন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বড় পায়না গ্রামের নিমাই চন্দ্র হালদারের ছেলে দীপক কুমার হালদার ও উত্তর বনগ্রামের প্রফুল্ল চন্দ্র হালদারের ছেলে গৌরাঙ্গ হালদার।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে বেড়া পৌর বাজারে নৌ পুলিশের সহায়তায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় বাজারের দুই ব্যবসায়ী দীপক কুমার হালদার ও গৌরাঙ্গ হালদারের দোকান থেকে জব্দ করা হয় অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ার।

পরে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিজু তামান্না।

বেড়া নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, কারেন্ট জাল ও চায়না দুয়ার উৎপাদন ও বিক্রি বন্ধে নিয়মিতভাবে অভিযান চালাচ্ছে নৌ পুলিশ। দেশের মৎস্য সম্পদ রক্ষায় নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল ও চায়না দুয়ার নির্মূল না হওয়া পর্যন্ত নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উদ্ধারকৃত চায়না দুয়ার ও কারেন্ট জাল জনসমক্ষে পুড়িয়ে ফেলা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ