বেড়েছে পেঁয়াজের দাম, অপরিবর্তিত মাছ-মাংস

আপডেট: জুন ২৫, ২০২২, ১:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


নগরীতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে। প্রতিকেজিতে প্রায় ৫ থেকে ১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ। অপরদিকে, চাল-ডাল-মাছ-মাংসের দাম গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে। এছাড়া ভোজ্যতেলসহ অন্যান্য মসলা গত সপ্তাহের দামেই বিক্রি হতে দেখা গেছে।

নগরীর সাহেব বাজার ও মাস্টারপাড়া এলাকা ঘুরে দেখা যায়, খুচরা পর্যায়ে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকা দরে। যা গত সপ্তাহে ২৫ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। রসুনের দাম কিছুটা কমে ৭০-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এদিন সবজি বাজারে করলা বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে।

শসা ৭৫-৮০ টাকায়, বেগুন ৫০-৬০ টাকা, পেঁপে ২৫-৩০ টাকা, লেবু প্রতি হালি ৪ টাকা, কাঁচা মরিচ ৪০ থেকে ৭০ টাকা , শুকনা মরিচ ৩৩০-৩৫০ টাকা, লাউ প্রতি পিস ২৫ থেকে ৩০ টাকা , ঢেঁড়স ২০ থেকে ৩০ টাকা, কচুরলতি ৩০-৩৫ টাকা, বরবটি ৪০-৪৫ টাকা, পটল ২০ থেকে ২৫ টাকা, মিষ্টি কুমড়া ২৫-৩০ টাকা, চালকুমড়া প্রতিপিস ২৫ থেকে ৩০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকা, পুঁইশাক শাক ১০-১৫ টাকা আঁটি এবং গাজর ১৬০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

প্রতিকেজি গরুর মাংস বিক্রি হয়েছে ৬৫০ টাকা কেজি, খাসির মাংস ৯০০ টাকা কেজি। দাম বৃদ্ধি না পেলেও কমেছে বয়লার মুরগির দাম ১০ টাকা কমে প্রতিকেজি ব্রয়লার বিক্রি হয়েছে ১৪০ টাকা, সোনালি ২৩০ টাকা কেজি, লাল লেয়ার ২৫০ টাকা ও সাদা লেয়ার ২২০ টাকা এবং হাসঁ ৩১০ টাকা।

অপরিবর্তিত রয়েছে চালের বাজার। মিনিকেট চাল বিক্রি হয়েছে ৬৮-৭০ টাকা, আটাশ চাল ৫৪-৬০ টাকা, সুমন শরনা ৫০ ও গুটি শরনা ৪৫। বাজারে মোটা চাল সর্বনিম্ন ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া পুরাতন বাসমতি চাল ৮০ টাকা, পোলাও ১১৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

সবজি বিক্রেতা মুন্না বলেন, সবজির দাম তুলনামূলক এখন অনেক কম। এক টাকা পিস লেবু ডেকে ডেকে বিক্রি করতে হচ্ছে। সবজির দাম আপাতত বৃদ্ধির সম্ভাবনা দেখছি না।
নগরীর হোসনিগঞ্জের বাসিন্দা ক্রেতা শাহাদত আলী বলেন, পণ্যের দাম এখন তুলনামূলক স্থিতিশীল। আর যা দাম বৃদ্ধির তা তো আগেই বেড়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ