বেড়েছে সবজি ও মুগির দাম, অপরিবর্তিত মাছ

আপডেট: June 26, 2020, 10:31 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর বাজারে বেড়েছে সবজির দাম। বিভিন্ন সবজিতে তিন থেকে পাঁচ টাকা দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এদিকে, মাছের দাম অপরিবর্তিত থাকলে বেড়েছে ব্রয়লার মুরগির দাম। বাজারে ব্রয়লার মুরগি প্রতিকেজি ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গতকাল শুক্রবার রাজশাহীর সাহেব বাজারে বেগুন প্রতিকেজি ৪০ টাকা, পাতাকপি (ছোট) প্রতিটি ১০ টাকা, করলো ৬০ টাকা, পটল ৩০ টাকা, শশা ৪০ টাকা কেজি, কাকরোল ৫০ টাকা, কচু ৫০ টাকা, পুইশাক ২০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া কাঁচা মরিচ ৬০ টাকা, পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা, রসুন ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা সবুজ জানায়, কিছু কিছু সবজিতে তিন-পাঁচ টাকা বেড়েছে। এছাড়া বেশির ভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে। বেশ বর্ষা ছাড়া দাম বাড়ার কথা নয়।

মাছ বিক্রেতা মোমিন জানায়, বাজারে রুই মাছ ২৮০ থেকে ২২০ টাকা, সিলভারকাপ ১৬০ থেকে ১২০ টাকা, জাপানী মাছ ১৫০ থেকে ১২০ টাকা, কাতলা ২২৮ থেকে ২৫০ টাকা, পাঙ্গাশ মাছ ১৬০ টাকা, মিরকা মাছ ১৬০ থেকে ১৩০ টাকা , আইখর মাছ ৩০০ থেকে ২২০ টাকা, বাটা মাছ ১৬০ থেকে ২০০ টাকা,, চাষের কই মাছ ২০০ থেকে ১৮০ টাকা, জিয়ল মাছ ৬০০ থেকে ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে, নদীর বোয়াল ৭০০ থেকে ৫০০ টাকা, পাবদা ৬০০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ১০০০ থেকে ৮০০ টাকা, প্রতিকেজি ইলিশ ১২০০ থেকে ১০০০ টাকা, গলদা চাষের ৮০০ টাকা, টেংরা ৬০০ টাকা, গুচি মাছ ৬০০ থেকে ৮০০ টাকা, পিউলি মাছ ৪০০ টাকা, বাইম মাছ ৮০০ টাকা, দেশি মাগুর ৬০০ টাকা, দরে বিক্রি হচ্ছে। তিনি আরও জানান, মাছের দাম অপরিবর্তিত রয়েছে। তবে বলা যাচ্ছে না, দাম কমতে পারে।
অন্যদিকে, বাজারে গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, খাসির মাংস ৭০০ টাকা, ভেড়ার মাংস ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ টাকা কেজি দরে।

এ বিভাগের অন্যান্য সংবাদ