বৈশাখী ভাতার দাবিতে শিক্ষক-কর্মচারীদের অবস্থান ধর্মঘট

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কেন্দ্র কর্মসূচি অংশ হিসেবে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা না দেয়ার প্রতিবাদে অবস্থান ধর্মঘট পালন করেছেন। গতকাল মঙ্গলবার সকালে কোর্ট শহিদ মিনার চত্বরে নয়টি উপজেলার শিক্ষকরা এ কর্মসূচি পালন করেন।
এসময় উপস্থিত থেকে বক্তব্য দেন, যুগ্মআহ্বায়ক অধ্যক্ষ রাজ কুমার সরকার, আবদুল বারি, আবদুল রাজ্জাক, মুহ. আমিনুর রহমান, জুলফিকার আহমেদ, আলমগীর মালেক, কাউছার আলী, আলম আরা, কামরুজ্জামান, গোলাম গাউছ, শিক্ষক নেতা মো. মজিবুর রহমান, মো. শাহাবুদ্দিন, শিক্ষক নেতা হাফিজুর রহমান, মো. রবিউল ইসলাম, উপাধ্যক্ষ সাহাজ উদ্দিন, মাহাবুবুর রহমান মধু প্রমুখ।
দুই ঘণ্টাব্যাপি অবস্থান ধর্মঘটে বক্তারা বলেন, অষ্টম জাতীয় পে-স্কেল ঘোষণার সময় অর্থমন্ত্রী বলেছিলেন সার্বজনিন বৈশাখী ভাতা প্রজাতন্ত্রের চাকরিজীবী পাবেন। কিন্তু সরকার বিমাতাসুলভ আচরণ করে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার ঘোষণা করেন নি। এই ভাতা অনতিবিলম্বে প্রদানের জোর দাবি জানাচ্ছি অন্যথায় কঠোর ও বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।
অবস্থান ধর্মঘটে সভাপতিত্ব করেন, জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের জেলার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। অনুষ্ঠান পরিচালনা করেন, আশরাফুল ইসলাম সুলতান।