বোয়ালিয়া লেডিস ক্লাবের উদ্যোগে প্রধানমন্ত্রী ইদ উপহার বিতরণ

আপডেট: মে ৯, ২০২১, ৯:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


প্রধানমন্ত্রীর পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ১০০ জন নারীদের খাদ্য সামগ্রী ও ইদ উপহার প্রদান করা হয়। রোববার (৯ মে) সকাল ১১টায় রিভারভিউ কালেক্টরেট স্কুল মাঠে বোয়ালিয়া লেডিস ক্লাবের আয়োজনে খাদ্য সামগ্রী ও ইদ উপহার বিতরণ করা হয়।
প্রতিটি প্যাকেজে ছিল, ১০ কেজি চাল, ১ কেজি পোলাওয়ের চাল, ১ কেজি ছোলার ডাল, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম সেমাই, ৫০০ গ্রাম গুড়ো দুধ এবং একটি শাড়ি ।
এসময় উপস্থিত ছিলেন, বোয়ালিয়া লেডিস ক্লাবের সভাপতি ও বিভাগীয় কমিশনার এর সহধর্মিনী রুনা লায়লা, সহসভাপতি ও জেলা প্রশাসক এর সহধর্মিনী তাহমিনা রহমান শিশির ও সাধারণ সম্পাদক রোকসানা আক্তার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠান পরিচালনা করেন রাজশাহী জেলা প্রশাসনের উপপরিচালক (স্থানীয় সরকার) শাহানা আখতার জাহান।
বোয়ালিয়া লেডিস ক্লাবের সভাপতি রুনা লায়লা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এই দেশ জনগণের, আমরা রাজনীতি করি জনগণের জন্য’। এই জনগণ যখন কোন বিপদে পড়েন, তখন তিনি স্বাভাবিকভাবে জনগণের পাশে এসে দাঁড়ান। কিন্তু প্রধানমন্ত্রীর পক্ষে ফিজিক্যালি সব জায়গাতেই উপস্থিত হওয়া সম্ভব নয়। তাই প্রশাসন এর পাশাপাশি বিভিন্ন সংগঠনের মাধ্যমে তিনি জনগণদের সাহায্য সহযোগিতা করে থাকেন। তাই তিনি বোয়ালিয়া লেডিস ক্লাবের মাধ্যমে আপনাদের জন্য ইদ উপহার ও খাদ্য সামগ্রী পাঠিয়েছেন।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রীর সাথে আমরা কিছু উপকরণ যোগ করে করোনায় ক্ষতিগ্রস্ত ১০০ জন নারীদের খাদ্য সামগ্রী ও ইদ উপহার বিতরণ করছি। আপনাদের সাথে ইদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য আমাদের আজকের এই আয়োজন বলে জানান বোয়ালিয়া লেডিস ক্লাবের সভাপতি ও বিভাগীয় কমিশনার এর সহধর্মিনী রুনা লায়লা।
বোয়ালিয়া লেডিস ক্লাবের সহ-সভাপতি ও জেলা প্রশাসক এর সহধর্মিনী তাহমিনা রহমান শিশির বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় সংক্রমণ এর ফলে কর্মহীন নারীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তাদের কথা চিন্তা করে ইদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বোয়ালিয়া লেডিস ক্লাবের আয়োজনে বিতরণ করা হলো। এই উপহার সামগ্রী তাদের ইদের আনন্দ আরও বাড়িয়ে তুলবে বলে আমি আশাবাদী।
নগরীর শ্রীরামপুর এলাকার লক্ষী রাণী জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মা। তিনি আমার জন্য প্রসাদ পাঠিয়েছেন। আমি তার প্রসাদ সানন্দে গ্রহণ করেছি। পরিবারের সবাই মিলে আনন্দ করে খাবো। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এবং তার দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করেছেন।’
অপর একজন সুবিধাভোগী নগরীর রেবা জানান, প্রধানমন্ত্রী আমাদের নিয়ে চিন্তা করেন, সেজন্য বোয়ালিয়া লেডিস ক্লাবের মাধ্যমে তিনি ইদ উপহার পাঠিয়েছেন। এই উপহার পেয়ে আমি আনন্দিত। ইদের দিনে আমি এই শাড়ি খানা পড়বো এবং সেমাই রান্না করে খাবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ