ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন পরীমণি

আপডেট: জুন ২, ২০২২, ৩:৫৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


বনানী থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঢাকাই চলচ্চিত্রের নায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমণিকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (২ জুন) ঢাকার বিশেষ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত পরীমণির শারীরিক অবস্থা বিবেচনায় এই আদেশ দেন।

এদিন মামলাটির সাক্ষ্যগ্রহণ ও জেরার জন্য দিন ধার্য ছিল। সে মোতাবেক মামলার বাদী র‌্যাব-১ এর ডিএডি মজিবর রহমানকে জেরা করেন পরীমণির আইনজীবী। জেরা শেষে পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৯ জুলাই দিন ধার্য করা হয়।

এর আগে, গত ১২ মে পরীমণির পক্ষে তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত (সুরভী) ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন। আদালত এ বিষয়ে শুনানির আজ (২ জুন) তারিখ ধার্য করেন।
এর আগে, গত ১ মার্চ মামলার বাদী র‌্যাব-১ এর ডিএডি মজিবর রহমানকে আদালতে সাক্ষ্য দেন।

এর আগে, গত ৫ জানুয়ারি ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত অভিযোগ গঠন করেন।
গত ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার অপর দুই আসামি হলেন— আশরাফুল ইসলাম দিপু ও কবির হোসেন। গত ২৮ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত পরীমণির ব্যবহৃত গাড়ি, মোবাইল, ল্যাপটপসহ জব্দ করা ১৬টি আলামত তাকে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

১৯ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত পরিমণির একদিন, ১০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত দুই দিন এবং গত ৫ আগস্ট একই মামলায় পরীমণির ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ। তিন দফায় মোট পরীমণিকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়।

এর আগে, গত বছরের ৪ আগস্ট রাতে প্রায় ৪ ঘণ্টা অভিযান চালিয়ে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‌্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‌্যাব সদর দফতরে। পরে র‌্যাব-১ বাদী হয়ে মাদক আইনে পরীমণির বিরুদ্ধে মামলা করে।- বাংলা ট্রিবিউন