ব্রাজিলের প্রেসিডেন্টের বাসভবনের গেইটে গাড়ির ধাক্কা

আপডেট: জুন ৩০, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ব্রাজিলের প্রেসিডেন্টের বাসভবনের গেইটে চলন্ত গাড়ি নিয়ে সজোরে ধাক্কা মেরে গ্রেপ্তার হয়েছেন চালক। বুধবারের এ ঘটনার সময় প্রেসিডেন্ট মিশেল তেমের রাজধানী ব্রাসিলিয়ার ওই বাসভবনে ছিলেন না বলে এক বিবৃতিতে জানিয়েছে নিরাপত্তা বাহিনী।
বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্টের বাসভবনের গেইটের দিকে এগিয়ে আসা গাড়িটিকে থামাতে সতর্কতামূলক গুলিবর্ষণ করেছিল নিরাপত্তা রক্ষীরা, কিন্তু তারপরও গাড়িটি না থামায় গাড়িটি লক্ষ্য করে গুলি করে তারা। এরপর গেইট ভেঙে আলভোরাদা বাসভবনের প্রাঙ্গণে ঢুকে পড়া গাড়িটি থেমে যায়।
গাড়িটির চালক আহত হননি। তাকে একজন নাবালক মনে হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।
জি-ওয়ান সংবাদ ওয়েবসাইটে প্রকাশিত ছবিতে দেখা গেছে, প্রেসিডেন্টের বাসভবনের গেইটটি মাটিতে পড়ে আছে এবং বাসভবনের বাইরে মেঝেতে শটগানের গুলির খোসা পড়ে আছে।
ঘটনার পর ওই এলাকাটিতে জনসাধারণের চলাচল বন্ধ করে দেয়া হয়।
আলভোরাদা থেকে এক মাইলেরও কম দূরত্বে আরেকটি সরকারি বাসভবন জাবুরুতে বসবাস করেন প্রেসিডেন্ট তেমের।
তেমের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ দায়ের করেছেন ব্রাজিলের প্রসিকিউটর জেনারেল রদরিগো জ্যানোট। মামলাটি চালানো হবে কি না তা বিবেচনা করতে বুধবার পার্লামেন্টের নিম্ন কক্ষে পাঠিয়েছে ব্রাজিলের সর্বোচ্চ আদালত।
গত ৩০ বছরের মধ্যে ব্রাজিলের সবচেয়ে কম জনপ্রিয় প্রেসিডেন্ট তেমের। জরিপ সংস্থা ডাটাফোলহার জরিপে দেখা গেছে, মাত্র সাত শতাংশ ভোটার তার পক্ষে সমর্থন জানিয়েছেন।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ