ব্রাজিলের ফুটবলারসহ ৭৬ আরোহী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত

আপডেট: নভেম্বর ৩০, ২০১৬, ১২:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ব্রাজিলের একটি ফুটবল ক্লাবের খেলোয়াড়সহ ৭৬ জন আরোহী নিয়ে কলম্বিয়ার মেদেলিনে যাওয়ার পথে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে।
মেদেলিনের পাশের শহর লা কেইয়ার মেয়রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ফায়ার সার্ভিস কর্মীরা অন্তত ২৫ জনের লাশ উদ্ধার করেছেন। দশজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
তবে কলম্বিয়া সরকার হতাহতের কোনো নির্দিষ্ট সংখ্যা এখনও প্রকাশ করেনি। প্রচ- বৃষ্টির কারণে উদ্ধার কার্যক্রম বিঘিœত হচ্ছে বলে বিবিসি জানিয়েছে।
বলিভিয়ার চার্টার এয়ারলাইনস লামিয়ায় এলএমআই ২৯৩৩ ফ্লাইটের আরোহীদের মধ্েয ৭২ জন ছিলেন যাত্রী, বাকিরা ক্রু। স্থানীয় সময় সোমবার রাত ১০টার দিকে মেদেলিন শহরের বাইরে কেরো গর্দো পার্বত্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।
ভাড়া করা ওই উড়োজাহাজে ব্রাজিলের শাপোকোয়েনসে ফুটবল দলের খোলোয়াড়রা সাউথ আমেরিকান ক্লাব কাপের ফাইনালে কলম্বিয়ার দল আতলেতিকো নেশিওনালের সঙ্গে খেলতে মেদেলিনে যাচ্ছিলেন। ম্যাচের সংবাদ সংগ্রহের জন্য একদল সাংবাদিকও ছিলেন তাদের সঙ্গে। দুর্ঘটনার পর ফাইনাল ম্যাচ স্থগিত করা হয়েছে।
মেদেলিনের হোসে মারিয়া করদোভা দে রিয়োনেগ্রো বিমানবন্দরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রিটিশ এরোস্পেস ১৪৬ মডেলের ছোট আকারের ওই উড়োজাহাজের চালক দুর্ঘটনার আগে বৈদ্যুতিক গোলযোগের কথা নিয়ন্ত্রণ কক্ষকে জানিয়েছিলেন।
বিবিসি লিখেছে, বিরূপ আবহাওয়ার কারণে উদ্ধার কাজ বিঘিœত হলেও বৃষ্টির কারণে আগুন খুব বেশি ছড়াতে না পারায় যাত্রীদের অনেকের বেঁচে যাওয়ার সম্ভাবনা দেখছেন উদ্ধারর্মীরা।
– বিডিনিউজ