ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে রাবি শিক্ষকের মৃত্যু

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ২:২০ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক :


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের শিক্ষক ও চেয়ারম্যান প্রফেসর ড. কেএম রবিউল করিম মারা গেছেন। বøাড ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেস্বর) সকাল সাড়ে ৯টায় কলকাতার টাটা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন ৫৩ বছর বয়সি রাবির এ শিক্ষক। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।

ড. করিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. গোলাম কিবরিয়া ফেরদৌস। তিনি বলেন, ২০১৮ সাল থেকে তিনি এই রক্তরোগে ভুগছিলেন। তবে ২০১৯ সালে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। পরে উন্নত চিকিৎসার জন্য ভারতের কয়েকটি হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন তিনি। কলকাতার টাটা মেডিকেল সেন্টারে কেমোথেরাপি নিচ্ছিলেন।

তার এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিভাগে শিক্ষক প্রফেসর ড. মো. রবিউল ইসলাম বলেন, অধ্যাপক রবিউল করিম ছিলেন শিক্ষার্থীবান্ধব। শুধু বিভাগেই নয়; তিনি ছিলেন পুরো সমাজবিজ্ঞান অনুষদের একজন প্রথিতযশা গবেষক ও অধ্যাপক। অত্যন্ত মেধাবী ও একজন যথেষ্ট বিনয়ী ছিলেন তিনি।

শোক প্রকাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম বলেন, অধ্যাপক রবিউল করিম দীর্ঘদিন থেকেই ক্যান্সারে ভুগছিলেন। তবে তার এই বিদায় আমাদের খুবই মর্মাহত করেছে। তাকে কলকাতা থেকে দেশে আনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক কে এম রবিউল করিমের মৃত্যুতে রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার গভীর শোক প্রকাশ করেছেন। রাবিতে সমাজকর্ম বিষয়ে শিক্ষা ও গবেষণায় তার নিষ্ঠার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ