বড়াইগ্রামে আফতাব ফিড মিলে আগ্নিকান্ড

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার মালিপাড়া এলাকায় ইসলাম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আফতাব ফিড মিলে অগ্নিকা-ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার ভোর ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
নাটোর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রইসউদ্দিন জানান, সকালে আফতাব মিলের ভেতর প্যানেল বোর্ডের এসি রুমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা  আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের নাটোর ও দয়ারামপুরের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘণ্টা একটানা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছানোর আগেই মিলের দুইটি প্যানেল বোর্ড, ২শ বস্তা ধানের গুড়া, ভুট্টা, মিটবোর্ন, সয়াবিন তেলসহ বিভিন্ন যন্ত্রাংশ পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় পাঁচ কোটি টাকার মালামাল আগুনের লেলিহান থেকে উদ্ধার করা হয়েছে বলেও জানান রইচ উদ্দিন।
ফিড মিলের ব্যবস্থাপক তৌফিক এলাহী জানান, আগুনে হতাহতের ঘটনা ঘটে নি। তবে মালামালের কি পরিমান ক্ষতি হয়েছে তা স্পষ্ট নয়। ঢাকা থেকে টেকনিক্যাল এক্সপার্ট রওনা হয়েছেন। তিনি এসে প্রকৃত ক্ষতির পরিমান নিরুপণ করবেন। আমাদের প্রাথমিক ধারণা ১০ লাখ টাকার ক্ষতি হতে পারে। তিনি আরো জানান, বনপাড়ায় যদি ফায়ার সার্ভিস থাকতো তাহলে ক্ষতির পরিমান কম হতে পারতো।

এ বিভাগের অন্যান্য সংবাদ