বড়াইগ্রামে আ’লীগের অফিস ভাঙচুর প্রতিবাদে মানববন্ধন

আপডেট: জানুয়ারি ৫, ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রামে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামীলীগের অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বড়াইগ্রাম উপজেলার চান্দাই বাজারে এই ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বাদী হয়ে স্থানীয় যুবলীগ কর্মী ওয়াদুদ সরকার পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। এদিকে অফিস ভাঙচুরের ঘটনায় উপজেলার রাজাপুর-জোনাইল রাস্তার চান্দাই ইউনিয়নের দিয়ার গাড়ফা ডিকে মাদ্রাসার সামনে মানববন্ধন করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ ও স্থানীয়রা।
জানা গেছে, গত ১লা জানুয়ারি স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুসের উপস্থিতিতে মাঝগাও ইউনিয়ন আওয়ামী লীগের একটি কমিটি করা হয়। আগামী ৫ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে বড়াইগ্রামের চান্দাই ইউনিয়ন আওয়ামী লীগের একটি পাল্টা সম্মেলন হওয়ার কথা ছিল। এই পাল্টা সম্মেলনকে সফল করতে প্রচার-প্রচারণা চালায় উপজেলা আওয়ামী লীগের একাংশ। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান গোলাম, স¤পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, যুবলীগ কর্মী ওয়াদুদ সরকার অফিসে তালা দিয়ে বাড়ি চলে যান। কিন্তু উপজেলা আওয়ামী লীগের একাংশের আয়োজনে পাল্টা সম্মেলনকে বাধাগ্রস্ত করতে রাত ১১ টার দিকে চান্দাই ইউনিয়নের চেয়ারমান আনিসুর রহমান খেচুর নির্দেশে ছাত্রলীগ কর্মি টিক্কা সরকার, জিয়াউর রহমান, সাকলাইন শুভ, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক স¤পাদক, যুবলীগ নেতা এহিয়া আলম ম্যাগনেট সহ ১৫ থেকে ২০ জন অফিসের তালা ভেঙে ভাঙচুর চালায় বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে। এছাড়া এই ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে উপজেলা আওয়ামী লীগের একাংশ। মানববন্ধনে অংশ নেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ স¤পাদক সোনাউল্লাহ, ইউনিয়ন যুবলীগের সাধারন স¤পাদক মজনু মিয়া, যুবলীগ নেতা দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা। এসময় আমিনুল ইসলাম ইন্তাজ বলেন, ২০০২ সাল প্রথম এবং ২০১৩ সালে দ্বিতীয় বার আমি সাধারণ স¤পাদক ও সামসুজ্জামান গোলাম সভাপতির নির্বাচিত হয়ে চান্দাই ইউনিয়নের আওয়ামী লীগের দ্বায়িত্ব পালন করছি। কিন্তু স্থানীয় সাংসদ আমাদের না জানিয়েই ১ জানুয়ারি ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলন করে। এতে ইউনিয়ন চেয়ারমান আনিসুর রহমান খেচুকে সভাপতি ও ফরিদুল ইসালামকে সাধারণ স¤পাদক করে ত্রি বার্ষিকী কমিটি গঠন করা হয়। আমরা জেলা আওয়ামী লীগে সাধারণ স¤পাদক ও নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে আগামী ৫ জানুয়ারি সম্মেলনের ঘোষণা দেই। কিন্তু শুক্রবার রাতে আমাদের সম্মেলনকে নৎসাদ করতে এই ঘটনা ঘটানো হয়।
জেলা আওয়ামী লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারমান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, ৫ জানুয়ারি সম্মেলন করতে না দেওয়ার জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে। সঙ্গে প্রাণ নাশের হুমকিও প্রদান করা হচ্ছে।
চান্দাই ইউনিয়ন চেয়ারমান আনিসুর রহমান খেচু জানান, মূলত এটি আওয়ামী লীগের অফিস হলেও জামায়াত বিএনপির আড্ডা। এর ফলেই কে বা কারা অফিস ভাঙচুর করেছে। আমি বা আমার নেতা কর্মিরা এ ঘটনার সঙ্গে জড়িত নই।