বড়াইগ্রামে তিন দিনব্যাপী নারী ইজতেমা শুরু আজ

আপডেট: জানুয়ারি ২৪, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখড়ায় আজ মঙ্গলবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী ১১তম নারী ইজতেমা। সমাজসেবক হাজী শের আলী শেখের ব্যক্তিগত উদ্যোগ ও স্থানীয়দের সহযোগিতায় এই ইজতেমা অনুষ্ঠিত হয়।
ইজতেমার উদ্যোক্তা হাজী শের আলী শেখ জানান, প্রতিবারের মতো এবারো মৌখড়া ইসলামিয়া মহিলা কলেজ মাঠে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। ইজতেমায় প্রথম দিন বক্তব্য দিবেন পীরজাদা মাওলানা আবদুল্লাহিল কাফি, মাওলানা আমজাদ হোসেন জিহাদী ও মাওলানা আবদুল কাদের জিহাদী। দ্বিতীয় দিনে রংপুর থেকে আগত ৮ বছর বয়সী শিশু বক্তা মোহাম্মদ আলিফ ও শেষ দিনে বয়ান করবেন ভারতের নদীয়া থেকে আগত মাওলানা মাহাবুব আলমসহ স্থানীয় এবং আমন্ত্রিত অতিথিরা। শেষ বিকেলে আখেরী মোনাজাত করবেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাফিজা নাসির। দূর-দূরান্ত থেকে আগত নারীদের কলেজের মহিলা হোস্টেলে নিরাপদে থাকা-খাওয়ার ব্যবস্থা আগের মতোই অব্যাহত রয়েছে। আখেরি মোনাজাতে অংশ নিতে ভারত, পাকিস্তানসহ দেশের বিভিন্ন জেলা থেকে অর্ধলাখ লোকের আগমন ঘটবে বলে আশা করছেন আয়োজকরা।
এ ব্যাপারে বড়াইগ্রাম পৌর মেয়ের আবদুল বারেক বলেন, নারী ইজতেমায় পৌরসভার পক্ষ থেকে পর্যাপ্ত আলোর ব্যবস্থাসহ সকল ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে। ইউএনও ইশরাত ফারজানা বলেন, নারী ইজতেমায় পুলিশের পাশাপাশি র‌্যাবের টহলের ব্যবস্থা করা হবে। যেকোন খারাপ পরিস্থিতি প্রয়োজনে অপরাধীদের মোবাইল কোর্টের মাধ্যমে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা করা হবে।
এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, নারী ইজতেমায় সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুরুষ পুলিশের পাশাপাশি পর্যাপ্ত নারী পুলিশ এবং সাদা পোশাকে পুলিশরা দায়িত্ব পালন করবেন। ফলে নিরাপত্তা ব্যবস্থা কোনোভাবেই বিঘিœত হবে না বলে আশা প্রকাশ করেন তিনি।