বড় জয়ে জিম্বাবুয়েতে সিরিজ জিতলো বাংলাদেশ

আপডেট: নভেম্বর ১৩, ২০২১, ৯:৫৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পেয়েছিল ৮ উইকেটের জয়। দ্বিতীয় ম্যাচে আরও বড় জয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার (১৩ নভেম্বর) বুলাওয়েতে আগে ব্যাট করে স্বাগতিকরা ১২১ রানে অলআউট হয়। সহজ লক্ষ্য মুর্শিদা খাতুন ও ফারজানা হকের অপরাজিত হাফসেঞ্চুরিতে টপকে গিয়ে ৯ উইকেটে জিতেছে বাংলাদেশের মেয়েরা।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ১২২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১০ রানে শারমিন আক্তার (৮) বিদায় নিলেও জিততে কোনও সমস্যাই হয়নি। মুর্শিদা ও ফারজানার অবিচ্ছিন্ন ১১৫ রানের জুটিতে ১৫৩ আগে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ফারজানা ক্যারিয়ারের সপ্তম হাফসেঞ্চুরির দেখা পেলেও মুর্শিদা পেয়েছেন প্রথমবার। ৬৮ বলে ৭ চারে হার না মানা ৫৩ রানের ইনিংস খেলেন ফারজানা। অন্যদিকে ৬৫ বলে ৮ চারে অপরাজিত ৫১ রান করেছেন মুর্শিদা। জিম্বাবুয়ের এসথার এমবোফানা একটি উইকেট নিয়েছেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। কিন্তু শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা। প্রথম বলে সফরকারীদের সাফল্য এনে দেয় জাহানারা আলম। এই পেসারের পথ ধরে সফল দুই স্পিনার সালমা খাতুন ও নাহিদা আক্তার। জিম্বাবুয়ের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৩৫ রান আসে নিয়াশা গোয়ানজুরার ব্যাট থেকে। ৮০ বলের ইনিংসটিতে মারেন ২ চার। এছাড়া মডেস্টার মুপাচিকা খেলেন ৩৩ রানের ইনিংস। বাংলাদেশের নাহিদা ৩০ রানে নেন ৩ উইকেট। এছাড়া জাহানারা ও সালমা নিয়েছেন ২টি করে উইকেট।- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ