বড় পদ নিয়েই কংগ্রেসে প্রশান্ত কিশোর? শীর্ষ নেতাদের মতামত চাইলেন রাজিব

আপডেট: জুলাই ২৯, ২০২১, ১০:১২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


দেশের প্রধান বিরোধী দল কংগ্রেসে যোগ দিতে পারেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী এবং সোনিয়া গান্ধীর সঙ্গে পিকের বৈঠকের পরই এই জল্পনা ছড়িয়েছিল। এবার সেই জল্পনা আরও গতি পাচ্ছে।
প্রশান্তকে কংগ্রেসে নেওয়া হবে কিনা? নিলে কীভাবে নেওয়া হবে? তাঁর ভূমিকা কী হবে? এ সব কিছু নিয়ে নাকি দিনকয়েক আগেই দলের শীর্ষনেতাদের পরামর্শ নিয়েছেন রাহুল গান্ধী। সূত্রের খবর, প্রশান্ত কিশোর রীতিমতো বড়সড় পদ নিয়েই কংগ্রেসে যোগ দিতে চলেছেন। দলের গঠনতন্ত্রেও পরিবর্তন চান তিনি। এ বিষয়ে কংগ্রেসের শীর্ষ নেতাদের মত জানতে চেয়েছেন রাহুল। গত ২২ জুলাই ওই ভারচুয়াল বৈঠকে রাহুল ছাড়াও উপস্থিত ছিলেন কমল নাথ, মল্লিকার্জুন খাড়্গ,ে একে অ্যান্টনি, অজয় মাকেন, আনন্দ শর্মা, হরিশ রাওয়াত, অম্বিকা সোনি, এবং কে সি বেণুগোপাল।
সূত্রের খবর, সেদিনের বৈঠকেই রাহুল দলের নেতাদের জানান প্রশান্তের সঙ্গে তাঁর বৈঠকে ঠিক কী কী আলোচনা হয়েছে। কংগ্রেস সূত্রের দাবি, প্রশান্তই রাহুলের কাছে কংগ্রেসকে নিয়ে নিজের পরিকল্পনা জানিয়েছেন। এবং ভোটকুশলীর সেই পরিকল্পনাতেই ছিল তাঁর কংগ্রেসে যোগদানের প্রস্তাব। রাহুল ঘনিষ্ঠদের দাবি, আগামী কয়েকদিনের মধ্যেই প্রশান্তকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রাহুল। প্রাক্তন Congress সভাপতি সিলমোহর দিলেই বড়সড় পদে কংগ্রেসে যোগ দেবেন প্রশান্ত। যা দেশজুড়ে ধুঁকতে থাকা কংগ্রেসের জন্য বুস্টার ডোজের কাজ করতে পারে।
প্রসঙ্গত, শেষবার প্রশান্ত কিশোর এবং রাহুল গান্ধী একসঙ্গে কাজ করেছিলেন ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচনে। বলা বাহুল্য, সেই অভিজ্ঞতা কোনও শিবিরের জন্যই মধুর নয়। পিকের কেরিয়ারে এখনও পর্যন্ত একটি মাত্র ব্যর্থতার দাগ লেগেছে সেই উত্তরপ্রদেশেই। তাই এবার আর উপদেষ্টা নয়, সরাসরি কংগ্রেসের অংশ হিসাবেই কাজ করতে চাইছেন PK।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন