বড় সেঞ্চুরি করতে চান ম্যাক্সওয়েল

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতে টেস্ট দলে ফিরে উপহার দিয়েছিলেন সেঞ্চুরি। তবে আউট হয়ে গিয়েছিলেন সেঞ্চুরি ছুঁয়েই। বাংলাদেশে তাই গ্লেন ম্যাক্সওয়েলের চাওয়া বড় সেঞ্চুরি। তবে সেটি করতে চান নিজের মতো ব্যাট করেই। নিজের ব্যাটিংয়ের ধরনের সঙ্গে কোনো আপোস নয়!
২০১৩ সালে ভারতে টেস্ট অভিষেক ম্যাক্সওয়েলের। সেবার ২ টেস্টে ৪ ইনিংসে ৩৯ রান করার পর জায়গা হারান দলে। ফেরেন পরের বছর, পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে। সেবার এক টেস্টে ৩৭ ও ৪ রান করার পর আবার বাদ।
টেস্ট ক্যারিয়ার তৃতীয় দফা পুনরুজ্জীবিত হয়েছে গত মার্চে ভারত সফরে। ফেরার টেস্টেই রাঁচিতে খেলেন ১০৪ রানের ইনিংস। পরের টেস্টে ধর্মশালায় দ্বিতীয় ইনিংসে করেন ৬০ বলে ৪৫ রান।
ম্যাক্সওয়েল জানালেন, ভারতে যেভাবে ব্যাট করেছেন, বাংলাদেশেও এগোতে চান একই পথে। এবার ইনিংস টেনে নিতে চান সেঞ্চুরির পর আরও দূর। “আমার মনে হয় না, ভারতে যা করেছি, তার থেকে খুব বেশি বদল আনব। ভারতে আমার পরিকল্পনা বেশ ভালো ছিল বলেই মনে হয়। এখানেও একই পথে এগোব। নিজের ডিফেন্সে ভরসা রাখব আর সেটিকে ঘিরেই বিকশিত করব খেলা।” “ব্যাপারটা হলো লম্বা সময় ধরে ব্যাট করে যাওয়া। ব্যাটিংয়ে নামলে যেটি করছি, সেটা লম্বা সময় ধরে করে যাওয়া, যেন বড় সেঞ্চুরি করতে পারি।” রাঁচির সেই সেঞ্চুরির পরও অবশ্য দলে নিজেকে থিতু ভাবছেন না ম্যাক্সওয়েল। তবে সেটি করতে চান দ্রুতই। “এখনও থিতু নই। সেঞ্চুরি পেয়ে ভালো লেগেছে। তবে অস্ট্রেলিয়া দলে জায়গা পাকা করতে হলে এখনও অনেক পথ হাঁটতে হবে। পারফরম্যান্স ও ধারাবাহিকতায় আরও ক্ষুরধার হতে হবে। সব ভাবে অবদান রাখতে হবে দলে। যত দ্রুত সম্ভব দলে জায়গাটা পাকা করতে চাই।” সেই সুযোগটা অবশ্য পাচ্ছেন ম্যাক্সওয়েল। ভারতে সেঞ্চুরির পর বাংলাদেশে প্রথম টেস্টে তার খেলা অন্তত নিশ্চিত।-বিডিনিউজ