ভর্তি পরীক্ষার আগে হল খুলছে না: রাবি উপাচার্য

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১, ৮:৪৩ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আগে আবাসিক হল খুলবে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপাচার্য দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানিয়েছেন অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

উপাচার্য বলেন, যৌক্তিক কারণে আমরা ভর্তি পরীক্ষার আগে আবাসিক হল খুলতে পারছি না। আমরা আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা নেয়ার শতকরা হার পর্যবেক্ষণ করবো। পরে আগামী ৩০ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলে হল-ক্যাম্পাস খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবো।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপ-কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৪ থেকে ৬ অক্টোবর রাবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার পূর্বেই আবাসিক হলসমূহ খুলে না দিলে ভর্তিচ্ছুদের থাকা খাওয়া নিয়ে ব্যাপক ঝামেলা পোহাতে হবে।

এর আগে গতকাল রোববার বেলা ১১টায় হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশ শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। তারা ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ক্যাম্পাস খোলার দাবিতে স্মারকলিপি প্রদান করেন।