ভারতের গুজরাটে খেলার স্থানে আগুন, নিহত ৩২

আপডেট: মে ২৬, ২০২৪, ২:৩৬ অপরাহ্ণ

রাজকোটে খেলার স্থানে আগুন। ছবি: রয়টার্স।

সোনার দেশ ডেস্ক :


ভারতের গুজরাট রাজ্যে খেলাধুলার স্থানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ অন্তত ৩২ জন নিহত হয়েছে। আহত অনেকেই। একজন এখনও নিখোঁজ রয়েছে। ধ্বংসস্তূপের নিচে তিনি আটকা পড়ে আছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। শনিবার (২৫ মে) সন্ধ্যায় রাজ্যের রাজকোট শহরে এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব জানান, সন্ধ্যায় যখন গেমিং জোনের ভিতরে অনেকেই খেলতে ব্যস্ত ছিল, তখনই আচমকা আগুন লাগে সেখানে। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। দাউ দাউ করে জ্বলতে দেখা যায় রাজকোটের টিআরপি গেমিং জোনকে। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার বিনায়ক পটেল জানান, আগুনে নিহতদের দেহগুলি এমন ভাবে ঝলসে গেছে যে শনাক্ত করা যাচ্ছে না। শনাক্তকরণের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এই ঘটনায় শনিবার (২৫ মে) রাতেই গ্রেফতার করা হয়েছে টিআরপি গেম জোনের মালিক যুবরাজ সিংহ সোলাঙ্কি, ম্যানেজার নিতিন জৈন-সহ ৩ জনকে।
আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস। আগুন লাগার কারণ জানা যায়নি।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেছেন, আগুনের কারণ জানতে শীর্ষ আইপিএস কর্মকর্তা সুবাষ ত্রিবেদীর নেতৃত্বে বিশেষ তদন্ত দল গঠিত হয়েছে। অগ্নিকাণ্ডে মারা যাওয়া প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি। রোববার (২৬ মে) ভোরেই ঘটনাস্থলে যান তিনি। সেখান থেকে আহতদের দেখতে হাসপাতালেও যান।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version