ভারতের মধ্যপ্রদেশে বাসের মধ্যেই ঝলসে ১৩ জনের মৃত্যু

আপডেট: ডিসেম্বর ২৮, ২০২৩, ১২:৫৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


নিয়ন্ত্রণ হারিয়ে মালবাহী গাড়িতে ধাক্কা লেগে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরে যায়। এর ফলে বাসের ১৩ যাত্রী আগুনে পুড়ে নিহত হন। বুধবার (২৭ ডিসেম্বর) রাতে মর্মান্তিক ওই দুর্ঘটনাটি ঘটে ভারতের মধ্যপ্রদেশের গুনাতে। সেখানের প্রশাসন সূত্রে জানা যায়, এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৭ জন যাত্রী। জেলা হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনের তথ্যমতে, বুধবার রাতে গুনা-আরন রোডে একটি মালবাহী গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বাসটির। সংঘর্ষের তীব্রতা এতো বেশি ছিল যে, বাসটিতে সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। চিৎকার চেঁচামেচি শুনে প্রথমে আগুন নেভানোর কাজ শুরু করেন স্থানীয়রাই। পরে পুলিশ-প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে আসেন। আসেন জেলা প্রশাসক তরুণ রাঠিও।

জেলা প্রশাসক জানান, আহত যাত্রীরা আপাতত বিপদমুক্ত। তিনি আরো জানান, নিহত যাত্রীদের দেহ আগুনে এমন ভাবে ঝলসে গিয়েছে যে, সেগুলি শনাক্ত করতে ডিএনএ টেস্ট করাতে হবে। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

পুলিশের এক শীর্ষ কর্মকর্তা পিটিআই-কে জানায়, দুর্ঘটনার সময় বাসটিতে ৩০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার খবর পাওয়ার পরেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। নিহতদের পরিবারকে চার লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন