ভারতের সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ছিলেন জেনারেল বিপিন রাওয়াত

আপডেট: ডিসেম্বর ৮, ২০২১, ৬:৩৫ অপরাহ্ণ

ঘটনাস্থলের ভিডিও থেকে নেওয়া ছবি

সোনার দেশ ডেস্ক:


তামিল নাড়ু রাজ্যে কনোর অঞ্চলে ভারতের একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তার কর্মী এবং পরিবারের সদস্যরা ছিলেন বলে জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই। এতে মোট ১৪ আরোহী থাকার কথা নিশ্চিত হওয়া গেছে।

সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন আর দুই জন বেঁচে গেছেন। আহত দুই জনকে মারাত্মক পোড়া অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। তবে হতাহতদের বিস্তারিত এখনও জানা যায়নি। জেনারেল বিপিন রাওয়াতের অবস্থা সম্পর্কেও কিছু জানা যায়নি।

সুলুর সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই হেলিকপ্টারটি নিলগিরিতে বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি ওয়েলিংটন প্রতিরক্ষা ঘাঁটির দিকে যাচ্ছিলো।

স্থানীয় টেলিভিশন চ্যানেলে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা গেছে, ধ্বংসস্তুপ থেকে ধোঁয়া উড়ছে এবং উদ্ধারকারীরা কাজ করছেন। তবে আগুন ও ধোঁয়ার কারণে উদ্ধারকারীদের বেগ পেতে হচ্ছে।

ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) এট টুইট বার্তায় নিশ্চিত করেছে হেলিকপ্টারটিতে চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়াত ছিলেন। এর আগে বুধবার (৮ ডিসেম্বর) সকালে দিল্লি থেকে এক ফ্লাইটে সুলুরে পৌঁছান।

আইএএফ এর টুইট বার্তায় বলা হয়েছে, ‘সিডিএস বিপিন রাওয়াতকে বহনকারী আইএএফ এর একটি এমআই-১৭ভি৫ হেলিকপ্টার তামিল নাড়ুর কনোরের কাছে দুর্ঘটনায় পড়েছে। দুর্ঘটনার কারণ নির্ধারণে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।’
উল্লেখ্য, সেনাপ্রধান হিসেবে অবসর নেওয়ার পর ২০১৯ সালে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে নিয়োগ পান ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত। এছাড়াও তিনি নবগঠিত ডিপার্টমেন্ট অব মিলিটারি অ্যাফেয়ার্সের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন