ভারতে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৮শো, মৃত পাঁচ!

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২৩, ৪:৪৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


ভারতে একদিনে প্রায় ৮শো মানুষ কোভিডে আক্রান্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৭৯৮ জনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। এই মুহূর্তে মোট করোনা সক্রিয় রোগির সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯১ জন।

একদিনে ৫ জনের মৃত্যুও হয়েছে করোনায়। তাঁদের মধ্যে ২ জন কেরলের বাসিন্দা। এ ছাড়া, মহারাষ্ট্র, পুদুচেরি ও তামিলনাড়ু থেকে একজন করে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) করোনার কারণে মারা গিয়েছেন।

করোনার যে নতুন উপরূপ সম্প্রতি বিশ্বজুড়ে বিশেষজ্ঞদের উদ্বেগ বাড়িয়েছে। ভারতেও সেই জেএন.১ এর সংক্রমণ রয়েছে। এ মুহূর্তে ওই উপরূপ রয়েছে ভারতের মোট ১৫৭ জন করোনা রোগির শরীরে। তাঁদের মধ্যে সংখ্যাটা কেরলেই সবচেয়ে বেশি। দক্ষিণের ওই রাজ্যে মোট জেএন.১-যুক্ত রোগির সংখ্যা ৭৮ জন।

এ ছাড়া, গুজরাতে ৩৪, গোয়ায় ১৮, কর্নাটকে ৮, মহারাষ্ট্রে ৭, রাজস্থানে ৫, তামিলনাড়ুতে ৪, তেলঙ্গানায় ২ এবং দিল্লিতে এক জনের শরীরে উপরূপটি পাওয়া গেছে। পশ্চিমবঙ্গে এখনও কারো দেহে জেএন.১ মেলেনি।

শীদ মৌসুমে গত কয়েক সপ্তাহে দেশে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখি। বিভিন্ন রাজ্যে ধারাবাহিকভাবে সংক্রমণ বেড়েছে। শীর্ষে রয়েছে কেরল ও কর্নাটক। গুজরাট, রাজস্থান, মহারাষ্ট্র, তামিলনাড়ুও খুব একটা পিছিয়ে নেই। করোনার উপরূপ জেএন.১-এর হদিস প্রথম মেলে কেরলে।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন