ভারতে এলিয়েন এসেছে!

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৬, ১০:৩৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



গত বৃহস্পতিবার থেকে হোয়াটসঅ্যাপে ভাইরাল এক আজব ইউটিউব ভিডিও, সেখান থেকে ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়ায়। অত্যন্ত গোলমেলে ইংরেজিতে সেই ভিডিওতে ক্যাপশনে যা লেখা রয়েছে, তার সারমর্ম এই-‘ভারতের কেরল-কর্নাটক সীমান্তে এক অত্যাশ্চর্য জন্তু পাওয়া গেছে।
এই জন্তু মানুষসহ প্রায় সব জীবকেই খেয়ে ফেলছে। জঙ্গলে প্রবেশ করলে এর থেকে সাবধানে থাকুন। এই ভিডিওকে অবজ্ঞা করবেন না। এটা গ্রাফিক বা নকল নয়।’
জন্তুটির ভিডিও এবং ছবি দুই-ই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। গুজব ছড়াতে শুরু করে অনেক জায়গায়। বলা হয়, জন্তুটি ভিনগ্রহের প্রাণী। কিন্তু নেটঘুঘুদের হাতে পড়ে খুব শিগগিরই দফারফা হয়ে যায় ‘এলিয়েন’-এর। ব্রাউজবাজ ওস্তাদরা কিছুক্ষণের মধ্যেই বের করে ফেলেন এই জন্তুর প্রকৃত পরিচয়।
জানা গেছে, কেরল-কর্নাটক সবই মিথ্যা কথা। এই জন্তুটি আসলে বোর্নিও অঞ্চলের একটি সান বিয়ার। তবে এই সান বিয়ারটি অসুস্থ। সুস্থ-সবল সান বিয়ারের সঙ্গে তার চেহারা তাই মিলছে না। সান বিয়ার মালয়েশিয়া অঞ্চলের প্রাণী। উপযুক্ত বাসস্থানের অভাবে তাদের প্রজাতি বিপন্ন হয়ে পড়েছে।
মালয়েশিয়ার গণমাধ্যম সূত্রে জানানো হয়েছে, এই অসুস্থ সান বিয়ারটিকে বনকর্মীরা চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছিলেন। এই ভিডিও ও ছবি সেই ঘটনারই।
কিন্তু ততক্ষণে বেঙ্গালুরু অঞ্চলে সোরগোল পড়ে গেছে ভিডিওটি নিয়ে। আসল খবর না জেনে হুজুগে পাবলিক তুলকালাম করে তুলেছে সোশ্যাল মিডিয়ায়। সূত্র : এবেলা