ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ হাজার ছুঁইছুঁই, ২৪ ঘণ্টায় মৃত আরও ৩৩

আপডেট: এপ্রিল ১১, ২০২০, ২:৫৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ফের বাড়ল। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় এই ভাইরাসে আক্রান্ত সংখ্যাও বেড়েছে অনেকটাই। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। সব মিলিয়ে শুক্রবার সকাল পর্যন্ত দেশ জুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪১২। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মৃত্যু হয়েছে আরও ৩৩ জনের। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে অসমে। এ দিন সকালে টুইট করে এ কথা জানিয়েছেন ওই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। অসমের হাইলাকান্দি জেলার ৬৫ বছরের এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। এ দিন সকালে শিলচর হাসপাতালে তাঁর মৃত্যু হয়।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, অসমে মোট আক্রান্তের সংখ্যা ২৯। তবে মহারাষ্ট্র, তামিলনাড়ু বা দিল্লির মতো রাজ্য়গুলিতে করোনা-আক্রান্তের সংখ্যাটা মোটেই স্বস্তিদায়ক নেই।
করোনা-আক্রান্তের নিরিখে দেশের মধ্যে সবচেয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, মহারাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫৮৬। এর মধ্যে ইতিমধ্যেই সে রাজ্যে মৃত্যু হয়েছে ৯৭ জনের।
অন্য দিকে, দিল্লিতে ৭৫৭ জন আক্রান্ত হয়েছেন। রাজধানীতে মৃতের সংখ্যা ছুঁয়েছে ১২। তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬৩ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

এ বিভাগের অন্যান্য সংবাদ