ভারতে কৃষক আন্দোলনে আবারো ঝরলো রক্ত, অম্বালায় পাল্টা হামলায় দুই পুলিশকর্মীর মৃত্যু

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ৫:১৫ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :হরিয়ানার অম্বালায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে আন্দোলনকারী কৃষকদের সঙ্গে সংঘর্ষে দু’জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। আহত পুলিশকর্মীর সংখ্যা তিরিশোধিক। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সে রাজ্যের বিজেপি সরকার এ তথ্য জানিয়েছে।

পুলিশের দাবি, আন্দোলনকারীরা জোর করে দিল্লিতে ঢোকার চেষ্টা করার সময় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবার রাতে বিজেপি শাসিত হরিয়ানার পুলিশই জাতীয় নিরাপত্তা আইনে কৃষকদের বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছে। বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যারিকেড ভাঙার চেষ্টা, সরকারি-বেসরকারি সম্পত্তি নষ্ট, পুলিশের ওপর পাথর নিক্ষেপের অভিযোগে দায়ের হয়েছে মামলা। হরিয়ানা পুলিশের দাবি কৃষক নেতারা অব্যাহতভাবে আইনশৃঙ্খলা ভেঙে চলেছেন এবং অশান্তি সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন।

দুই পুলিশকর্মীর মৃত্যুর নিশ্চিত করে এক্স হ্যান্ডলে হরিয়ানা পুলিশ দাবি করেছে, সমাজমাধ্যম ব্যবহার করেও ক্রমাগত উস্কানি দেয়া চলছে। এই পরিস্থিতিতে অপরাধমূলক কাজ বন্ধের লক্ষ্যে ‘কৃষক সংগঠনগুলির প্রধান পদাধিকারি এবং আন্দোলনকারীদের’ বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পাশাপাশি, হামলাকারীদের চিহ্নিত করে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version