ভারত থেকে ফিরে ‘আলাদা’ প্রোটিয়া ক্রিকেটাররা

আপডেট: মার্চ ২০, ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


করোনা থেকে বাঁচতে মাস্ক পরে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি-সংগৃহীত

ভারত সফরের মাঝপথ থেকে দেশে ফিরতে হয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। করোনাভাইরাসের প্রভাবে স্থগিত করা হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। দেশে ফিরে প্রোটিয়া ক্রিকেটারদের ‘আলাদা’ থাকার নির্দেশনা দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।
ধর্মশালার প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যায়। এরপরও দর্শকশূন্য মাঠে ভারত-দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ আয়োজনের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত করোনা আতঙ্কে সিরিজটি স্থগিতই করে বিসিসিআই।
করোনাভাইরাসে ভারতে আক্রান্ত ১০০’র ওপরে, মারা গেছে তিনজন। সেখান থেকে দেশে ফেরার পর কুইন্টন ডি ককদের ১৪ দিন আলাদা থাকতে বলা হয়েছে। একই সঙ্গে করোনার কোনও লক্ষণ দেখা গেলে দ্রুত পরীক্ষা করার নির্দেশনা দেওয়ার কথা জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান চিকিৎসক ডা. শুয়েব মঞ্জরা।
গত (মঙ্গলবার) সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমরা খেলোয়াড়দের অন্যদের কাছ থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছি এবং অন্তত ১৪ দিন স্বেচ্ছা-বিচ্ছিন্ন থাকতে বলেছি। নিজেদের সঙ্গে আশপাশের লোকজন, তাদের পরিবার ও সম্প্রদায়কে সুরক্ষা রাখতে আমার মনে হয় এটাই সবচেয়ে ভালো নির্দেশনা।’ সঙ্গে যোগ করেছেন, ‘এই সময়কালে যদি কারও কোনও লক্ষণ কিংবা দুশ্চিন্তার মতো কিছু দেখা দেয়, তাহলে আমরা নিয়ম মেনে বিষয়টি দেখভাল করব।’
ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার আনন্দ নিয়ে ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু করোনাভাইরাসে কোনও ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয় ডি ককদের। করোনার কারণে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছে প্রায় ৮ হাজার মানুষ, আর আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ