ভারত না খেলায় পাকিস্তানকেই পয়েন্ট দিল আইসিসি

আপডেট: নভেম্বর ২৩, ২০১৬, ১০:৪৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
না খেলে বড় মাশুলই দিতে হবে ভারতকে। পাকিস্তানের বিপক্ষে পাওনা সিরিজ না খেলায় পুরো ৬ পয়েন্টই পাকিস্তানকে দিয়ে দিয়েছে আইসিসি। আইসিসির টেকনিক্যাল কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ হিসেবে জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ড এ সম্পর্কে গ্রহণযোগ্য কোনও কারণ দেখাতে পারেনি। যার ফলে বণ্টন করা এই পয়েন্ট হিসেবের মধ্যে নেওয়া হবে নারীদের আইসিসি চ্যাম্পিয়নশিপে।
সিরিজটি খেলার কথা ছিল গত অক্টোবরে। পাকিস্তানের মাঠে সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈরী সম্পর্কের কারণে সিরিজের ব্যাপারে আগ্রহ দেখায়নি ভারত। এমনকি নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তান সিরিজটি হওয়ার প্রস্তাব দিলেও ভারতীয় ক্রিকেট বোর্ড তাতেও সাড়া দেয়নি।
পাকিস্তান পুরো পয়েন্ট পেলেও ভারতের সঙ্গে দলটি বর্তমানে অবস্থান করছে পয়েন্ট টেবিলের তলানিতে। ফলে পরিবর্তিত পরিস্থিতে দুই দলকেই ২০১৭ নারী বিশ্বকাপের বাছাই পর্ব খেলে চূড়ান্ত পর্বে স্থান নিতে হবে।
অবশ্য পাওনা এই সিরিজ খেললে লাভ হতো ভারতের! সিরিজ জিতলে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট পেতো তারা। কিন্তু দুই দেশের বৈরী পরিস্থিতির কারণে বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট পেলো ওয়েস্ট ইন্ডিজ। সরাসরি বিশ্বকাপে খেলতে যাওয়া বাকি দেশগুলো হলো- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড।
বাছাই পর্বে পাকিস্তান, ভারতের সঙ্গে আরও খেলবে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড ও জিম্বাবুয়ে। বাছাই পর্বের আগে অবশ্য এশিয়া কাপে খেলবে ভারত ও পাকিস্তান। থাইল্যান্ডে এটি অনুষ্ঠিত হবে ২৫ নভেম্বর থেকে।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ